১৩ এপ্রিল, ২০২১ ১৬:৫৮

কালিয়াকৈরে খাদ্যবান্ধব চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

কালিয়াকৈর প্রতিনিধি

কালিয়াকৈরে খাদ্যবান্ধব চাল ওজনে কম দেওয়ার অভিযোগ

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় সরকারের খাদ্য খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিক্রিতে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে এক ডিলারের বিরুদ্ধে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার আটাবহ ইউনিয়নে হত-দরিদ্রদের মধ্যে কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে প্রতি মাসে একবার চাল বিতরণের জন্য ৩ জন ডিলারকে নিয়োগ দিয়েছে খাদ্য বিভাগ। প্রত্যেক কার্ডধারীদের ডিজিটাল স্কেলের মাধ্যমে ৩০ কেজি চাল পরিমাপ করে দেওয়ার নিয়ম থাকলেও গোসাত্রা বাজার এলাকার খাদ্যশস্য বিতরণের ডিলার মো. আবু বকর নিয়মনীতির তোয়াক্কা করছেন না। 

তিনি বালতি দিয়ে অনুমান করে মেপে ওজনে কম দিচ্ছেন বলে অভিযোগ করছেন ভুক্তভোগীরা। এছাড়া কালিয়াকৈর বাজারে ডিলার হুমায়ুন আহমেদ বিষুর ডিজিটাল স্কেল থাকলেও তা ব্যবহার না করে বালতি দিয়েই পরিমাপ করছেন।

চাল নিতে আসা একাধিক কার্ডধারী ব্যক্তিরা জানান, গত মাসে এখান থেকে চাল নিয়ে বাড়িতে গিয়ে মেপে দেখা গেছে ৩০ কেজির মধ্যে ওজনে তিন কেজি কম, এবারও এক কেজির মত কম হয়েছে। 

আর অভিযুক্ত ডিলার আবু বকর জানান, ডিজিটাল স্কেল নষ্ট থাকায় বালতি দিয়ে মেপে দিচ্ছি। তবে ওজনে কম দেওয়া হচ্ছে না।

কালিয়াকৈর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোকিতুল হাসান জানান, কার্ডধারীদের ডিজিটাল স্কেল দিয়ে চাল মেপে দিতে হবে। ওজনে কম দেওয়ার অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর