শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ১৫:৩৮
আপডেট : ১৪ এপ্রিল, ২০২১ ১৫:৪১
প্রিন্ট করুন printer

ডাক্তার যাবেন রোগীর বাড়ি

বাগেরহাট প্রতিনিধি

ডাক্তার যাবেন রোগীর বাড়ি
Google News

বাগেরহাটে লকডাউনের প্রথম দিনেই ‘এই ০১৭৩০৩২৪৭৯৩ নম্বরে ফোন করি- ডাক্তার যাবে রোগীর বাড়ি’ নামে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা চালু হয়েছে। বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম বাগেরহাট- ২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে আবারো তার নির্বাচনী আসন বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় হটলাইনে ফোন পেয়েই গাড়ি নিয়ে রোগীকে বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছেন সরকারি হাসপাতালের ৪টি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা।

বুধবার সকালে সদর হাসপাতালে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়েছে। করোনাকালে লকডাউনের এমপি শেখ তন্ময়ের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাগেরহাটের সর্বস্তরের সাধারন মানুষ। 
গত বছর করোনা সংক্রমণ শুরু হলে বাগেরহাট- ২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে তার নির্বাচনী আসন বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় রোগীকে বাড়িতে গিয়ে চিকিৎসা দিয়েছেন সরকারি হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা।

গত বছর বাগেরহাটে এমপি শেখ তন্ময়ের উদ্যোগে তার নির্বাচনী এলাকার প্রায় ১০ হাজার রোগী ঘরে বসেই সরকারি হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসা গ্রহণ করেন। গত বছরের ১ এপ্রিল থেকে শুরু হওয়া ওই ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসা সেবা করোনার প্রকোপ কমে আসলে প্রায় ৬ মাস পর বন্ধ করে দেয়া হয়। 

বাগেরহাটে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে হট লাইনে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে আবারো উদ্যোগ নিলেন এমপি শেখ তন্ময়। বাগেরহাটে লকডাউনের প্রথম দিনেই ১৪ এপ্রিল ‘এই ০১৭৩০৩২৪৭৯৩ নম্বরে ফোন করি- ডাক্তার যাবে রোগীর বাড়ি’ নামে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্যসেবা চালু করলেন। এবারও সরকারি হাসপাতালের ৪টি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা বাগেরহাট সদর ও কচুয়া উপজেলায় হটলাইনে ফোন পেয়েই গাড়ি নিয়ে রোগীকে বাড়িতে গিয়ে চিকিৎসা দেয়া শুরু করেছে।

সকালে বাগেরহাট সদর হাসপাতালে জেলা আ ন ম ফয়জুল হক আনুষ্ঠানিক ভাবে এই ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবার উদ্ধোধন করেন। এসময়ে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও ভ্রাম্যমাণ মেডিকেল টিম পরিচালক ডা. মিরাজুল করিম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, বাগেরহাট ফাইন্ডেশনের সাধারন সম্পাদক আহাদ উদ্দিন হায়দার উপস্থিত ছিলেন।

ইতিমধ্যে বাগেরহাট জেলায় ১ হাজার ১৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৯ জনের। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই নম্বরে ফোন করি- ডাক্তার যাবে রোগীর বাড়ি’ নামে এমপি শেখ তন্ময়ের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা চালু আবারো বাগেরহাটের মানুষদের ঘরে বসে স্বাস্থ্যসেবা পাবার সুগোগ করে দিয়েছে।     

বাগেরহাটের সিভিল ডা. কে এম হুমায়ুন কবির বলেন, লকডাউনে গণপরিবহন বন্ধ ও করোনা ভীতির কারণে হাসপাতালে রোগী আসছেন না। এ কারনে এমপি শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগে আবারো তার নির্বাচনী আসন বাগেরহাট সদর ও কচুয়ায় ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা চালু হয়েছে। হটলাইনে ফোন পেয়েই গাড়ি নিয়ে রোগীকে বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছেন সরকারি হাসপাতালের ৪টি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকরা। গতবছর করোনাকালে এমপি শেখ তন্ময়ে উদ্যোগে প্রায় ১০ হাজার রোগী ঘরে বসেই সরকারি হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসা গ্রহন করেন।

বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, বাগেরহাট- ২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় করোনার শুরুতে গত বছর ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা চালু করেছিলেন। এবারও করোনার দ্বিতীয় ঢেউ শুরুতে এমপি শেখ তন্ময় ভ্রাম্যমাণ মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা চালু করলেন। এমপির এই উদ্যোগের ফলে অসুস্থ্য রোগী বাড়িতে বসে চিকিসা পাওয়ার পাশাপাশি করোনা নিয়ন্ত্রনে আনাও সম্ভব হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর