২৭ জুলাই, ২০২১ ১৭:১৩

কুড়িগ্রামে লকডাউন অমান্য করায় মামলা ও জরিমানা

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে লকডাউন অমান্য করায়
মামলা ও জরিমানা

কুড়িগ্রামে লকডাউন অমান্য করে অনেকেই বিনা কারনে ঘর থেকে বের হচ্ছেন প্রতিনিয়ত। শহরের প্রধান সড়কে তেমন যান চলাচল না করলেও অলিগলিতে দেদারসে চলছে অটোরিক্সা, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন। অনেককেই মাস্ক ছাড়া হাটেবাজারে ও রাস্তায় চলতে দেখা যায়। শার্টারের অর্ধেক খোলা রেখে দোকানে কেনাবেচা চলে। প্রতিদিন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ পথচারিদের মাস্ক বিতরণসহ মামলা দেয়া ও জরিমানা অব্যাহত রাখলেও বাইরে বের হওয়া কোনভাবেই ঠেকানো যাচ্ছেনা।

মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সর্বত্র প্রচুর লোকসমাগম। শহরের কলেজ মোড় এলাকায় ২০ থেকে ২৫ জন মানুষ একসাথে জটলা পাকাচ্ছেন। স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দুরত্ব না মেনে গাদাগাদি করে চলছেন। এছাড়াও পৌরবাজার ফলপট্টি, এলজিইডি বস্তি মোড়, গোডাউন গেট, শাপলা চত্বর, সিংহ মোড়, কালিবাড়ী, খলিলগঞ্জবাজার, খেজুরের তল, রেলওয়ে স্টেশন, ত্রিমোহণী বাজারসহ বেশ কয়েকটি পয়েন্টে ২০ থেকে ৪০ জনের বহর এক সাথে পরিলক্ষিত হয়। অকারণে বাইরে জটলা পাকাচ্ছেন অনেকেই।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় জেলার ৯ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের কয়েকটি টিম ৭১টি মামলা দায়ের করেন এবং বিভিন্ন কারনে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিকে, কুড়িগ্রামে নতুন করে আরো ২ জন করোনায় মৃত্যু বরণ করেছে। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪২ জনে। গত দুই সপ্তাহে মৃত্যুবরণ করেছে ১৫ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় ২৮৭ জনের নমুনা পরীক্ষায় ১০১ জন কোভিডে আক্রান্ত হয়েছে বলে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান নিশ্চিত করেছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর