২২ সেপ্টেম্বর, ২০২১ ১৮:১৩

নাশকতার মামলায় জামিন পেলেন নওগাঁর পৌর মেয়রসহ বিএনপির তিন নেতা

নওগাঁ প্রতিনিধি:

নাশকতার মামলায় জামিন পেলেন নওগাঁর পৌর মেয়রসহ বিএনপির তিন নেতা

প্রতীকী ছবি

নাশকতা ও সরকারি কাজে বাধা দানের অভিযোগে করা মামলায় কারাবন্দী নওগাঁ পৌর মেয়র ও জেলা বিএনপির সভাপতি নজমুল হক সনিসহ বিএনপির তিন নেতাকে জামিন দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম শহীদুল ইসলাম তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। জামিন পাওয়া বিএনপির অন্য দুই নেতা হলেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ও নওগাঁ পৌর বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান।

আদালত সূত্রে জানা গেছে, গত ৩০ মার্চ পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় নাশকতা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে নজমুল হক, জাহিদুল ইসলাম, মিজানুর রহমানসহ ৫৭ জনের নাম উল্লেখ করে দুটি মামলা করে পুলিশ। ওই দুই মামলায় হাইকোর্ট থেকে তিন মাসের জামিন নিয়েছিলেন বিএনপির ওই তিন নেতা। ১৬ সেপ্টেম্বর নওগাঁ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার হাজিরা দিতে এলে তাদের কারাগারে পাঠান আদালত। বুধবার নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতে তাদের জামিন আবেদন করা হলে আদালত শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন। আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী মিনহাজুল ইসলাম ও এজেডএম রফিকুল ইসলাম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সরকারি কৌঁসুলি (পিপি) আবদুল খালেক। আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এজেডএম রফিকুল ইসলাম বলেন, মামলার অন্য আসামিরা জামিনে আছেন। উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে আদালত তিন আসামির জামিন আবেদন মঞ্জুর করেছেন। 

উল্লেখ্য, গত ৩০ মার্চ নওগাঁ শহরের কেডির মোড়ে বিএনপির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। হেফাজত কর্মী নিহতের ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওই দিন দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করছিলেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় পুলিশ ঘটনাস্থলে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে অন্তত ১০ পুলিশ সদস্য ও বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর