শিরোনাম
২৭ নভেম্বর, ২০২১ ২১:৫০

নাটোরে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান শুরু

নাটোর প্রতিনিধি:

নাটোরে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান শুরু

নাটোর জেলায় এইচএসসি পরীক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল নয়টায় বিএমএ ভবনে শুরু হওয়া এই কার্যক্রম পরিদর্শন করেন সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান। 

এ সময় টিকাদান কেন্দ্রের ফোকাল পারসন ডা. মোহাম্মদ রাসেল বলেন, শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনা অনুসরণ করে টিকাদান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ভ্যাকসিন পরবর্ত্তী বিরুপ প্রতিক্রিয়া সংক্রান্ত ব্যবস্থাপনা কমিটির ফোকাল পারসন এবং নাটোর আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোহাম্মদ মুনজুরুর রহমান জানান, শিক্ষার্থীরা আগ্রহ সহকারে টিকা নিচ্ছেন। আমরা নিবিড়ভাবে টিকা প্রদান পরবর্তী প্রতিক্রিয়া পর্যবেক্ষণ করছি।

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, জেলার জন্যে ফাইজারের ১৮ হাজার টিকা পাওয়া গেছে। কার্যক্রমের শুরুতে জেলার ১৪ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে টিকা প্রদান করা হবে। 

মাধ্যমিক শিক্ষা অফিসের মাধ্যমে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের অবহিত করা হয়েছে। পরীক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শেষ হলে ১২ থেকে ১৭ বছর বয়সী জেলার লক্ষাধিক শিক্ষার্থীকে টিকাদান কার্যক্রমের আওতায় আনা হবে। 

এক্ষেত্রে নাটোর সদর ছাড়াও সিংড়া ও গুরুদাসপুর উপজেলায় টিকাদান কেন্দ্র স্থাপনের চেষ্টা চলছে বলে জানান জেলার স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর