২৭ জানুয়ারি, ২০২২ ১৯:৪৭

ক্ষতিগ্রস্ত সেই তরমুজ ক্ষেত পরিদর্শন করল তদন্ত কমিটি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

ক্ষতিগ্রস্ত সেই তরমুজ ক্ষেত পরিদর্শন করল তদন্ত কমিটি

ক্ষতিগ্রস্ত সেই তরমুজ ক্ষেত পরিদর্শন করল তদন্ত কমিটি।

পটুয়াখালীর কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত সেই কৃষকের তরমুজ ক্ষেত পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের দুই সদস্য বিশিষ্ট কমিটি। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ধুলাসার ইউনিয়নে পশ্চিম চাপলী গ্রামের ওই ক্ষেত পরিদর্শন করেন তারা।

এ সময় স্থানীয় বনবিভাগের কয়েকজন কর্মকর্তাও উপস্থিত ছিলেন। এর আগে গত ১৯ জানুয়ারি কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা এই ক্ষেত পরিদর্শন করেছেন।

পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী শাহরিয়ার সরকার জানান, পানি উন্নয়ন বোর্ডের তদন্ত কমিটির সদস্য হিসেবে আমরা দু’জন এখানে তরমুজ ক্ষেত পরিদর্শন করতে এসেছি। এখানে স্থানীয় প্রত্যক্ষদর্শী, বনবিভাগ ও পানি উন্নয়ন বোর্ডের সবাই রয়েছেন। তদন্ত চলমান রয়েছে। সবকিছু যাচাই করে এই সম্পর্কে আমরা জানাতে পারব।

উল্লেখ্য, প্রায় ২ মাস আগে পানি উন্নয়ন বোর্ড এবং বনবিভাগের কর্মকর্তাদের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে উপজেলার ধুলাসার ইউনিয়নের পশ্চিম চাপলী গ্রামের বন্যা নিয়ন্ত্রন বাধেঁর ঢালে ১৫ হাজার তরমুজ গাছ রোপণ করেন কৃষক দেলোয়ার খলিফা।

কিন্তু গত ১৬ জানুয়ারি সকালে হঠাৎ দেলোয়ারের ১০ হাজার তরমুজের চারা উপরে ফেলেন পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বেড়িবাঁধ রক্ষা প্রকল্পের মাঠ প্রকৌশলী মনিরুল ইসলাম। ওই কর্মকর্তার হাত-পা ধরে তিনি তাকে ফেরাতে না পেরে কান্নায় ভেঙে পড়েন। এমনটাই জানান কৃষক দেলোয়ার।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর