১৭ মে, ২০২২ ০৪:২৪

সড়কে লাশ রেখে বিক্ষোভ

দিনাজপুর প্রতিনিধি :

সড়কে লাশ রেখে বিক্ষোভ

দিনাজপুরের বীরগঞ্জে মো. নজরুল ইসলাম (৩০) নামে এক মানসিক প্রতিবন্ধীকে ভুট্টা চুরির অভিযোগে মারধরে করা হয়েছে। মারধরের ফলে অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বলে দাবি করেছেন পরিবারের লোকজন। তার হত্যার বিচার চেয়ে সড়কে লাশ রেখে বিক্ষোভ করেছের স্বজনরা।

সংবাদ পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। সোমবার সকাল ৭টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নজরুল ইসলাম। পরে হাসপাতাল থেকে লাশ বাড়িতে এনে বিকাল ৩টার দিকে ঝাড়বাড়ী বাজারের সড়কে লাশ রেখে বিচার দাবিতে বিক্ষোভ করেন স্বজনরা। মৃত মো. নজরুল ইসলাম(৩০) বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের প্রসাদপাড়া গ্রামের মৃত মো. রফিকুল ইসলাম খাঁর ছেলে।

এ ব্যাপারে মৃত মো. নজরুল ইসলামের মামা মো. আবু বক্কর সিদ্দিক কালু জানান, বৃহস্পতিবার সকাল ১১টায় একই এলাকার রাঙ্গালীপাড়া গ্রামের মো. ইয়াসিন আলীর ভুট্টা ক্ষেতে গিয়ে পরিত্যক্ত ভুট্টা সংগ্রহ করে মানসিক প্রতিবন্ধি মো. নজরুল ইসলাম। এতে ভুট্টা খেতের মালিক মো. ইয়াসিন আলী ক্ষিপ্ত হয়ে তাকে কয়েকদফা মারধর করে। মারধরের ফলে অসুস্থ হয়ে পড়ে নজরুল ইসলাম। তাকে শনিবার গুরুতর অসুস্থ অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার সকাল ৭টায় নজরুলের মৃত্যু হয়।

তবে অভিযোগ অস্বীকার করেছেন ভুট্টা খেতের মালিক মো. ইয়াসিন আলীর ছোট ভাই মো. মনজুরুল ইসলাম। তিনি জানান, মো. নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। তিনি কিডনি রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। অথচ তার মৃত্যুকে হত্যাকাণ্ড বলে প্রচারণা চালিয়ে আমাদের উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এই ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করছি।

বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, সংবাদ পাওয়া মাত্রই আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে মৃতের বড় ভাই মো. নুর ইসলাম বাদী হয়ে দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আমরা তদন্ত করে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর