২৪ জুন, ২০২২ ১৩:০৬

দৌলতদিয়া প্রান্তে যানজট-ভোগান্তি

রাজবাড়ী প্রতিনিধি

দৌলতদিয়া প্রান্তে যানজট-ভোগান্তি

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মা নদীতে তীব্র স্রোত থাকায় ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। যে কারণে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। 

শুক্রবার দুপুর পর্যন্ত রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে ফেরিপারের অপেক্ষায় রয়েছে সাত শতাধিক যানবাহন। যানবাহনগুলোর মধ্যে অর্ধশত যাত্রীবাহী বাস রয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানবাহনগুলোকে ফেরিপারের অপেক্ষায় থাকতে হচ্ছে। 

রাজবাড়ী জেলা পুলিশের তথ্য অনুসারে, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের চার কিলোমিটার এলাকায় যানবাহনের সারি সৃষ্টি হয়েছে। এছাড়া গোয়ালন্দ মোড় এলাকায় আড়াই শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিপারের অপেক্ষায় রয়েছে। জেলা পুলিশের তথ্যমতে, রাজবাড়ীর দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় এলাকায় ফেরিপারের অপেক্ষায় রযেছে সাত শতাধিক যানবাহন।

বাসযাত্রীদের সাথে কথা বলে জানা যায়, বাসে ফেরিতে যেতে ৪ থেকে ৬ ঘণ্টা সময় লাগছে। দীর্ঘ সময় ফেরিপারের অপেক্ষায় থেকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। 

ট্রাক চালকেরা বলেন, আজ আর কালই এই ভোগান্তি থাকবে। পদ্মা সেতু চালু হলে আর এই নৌরুটে আমরা আর আসবো না।

অনেক ট্রাক ও কাভার্ডভ্যান চালকেরা অভিযোগ করে বলেন, দুইদিন পর্যন্ত ফেরিঘাটে আটকে রয়েছি ফেরির অপেক্ষায়। পদ্মা সেতু চালু হলে আর এই ভোগান্তি থাকতে না বলে জানান চালকেরা।

রাজবাড়ীর ট্রাফিক ইন্সেপেক্টর তারক চন্দ্র পাল বলেন, গোয়ালন্দ মোড় এবং দৌলতদিয়াতে সাত শতাধিক যানবাহন ফেরিপারের অপেক্ষায় রয়েছে। নদীতে স্রোত থাকার কারণে এই ভোগান্তি হচ্ছে। স্বপ্নের পদ্মা সেতু চালু হলে এই ভোগান্তি আর থাকবে না। 

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, পদ্মায় প্রবল স্রোত রয়েছে। প্রতিটি ফেরি পার হতে আগে ২৫ থেকে ৩০মিনিট সময় লাগতো। এখন ৫০ মিনিট থেকে এক ঘন্টা সময় লাগছে। যে কারণে যানবাহনের সারি তৈরি হচ্ছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২০টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর