৬ আগস্ট, ২০২২ ১৭:২০

তেলের দাম বাড়ার সুযোগে ভাড়া বাড়িয়েছে সিএনজি চালকরা

নেত্রকোনা প্রতিনিধি

তেলের দাম বাড়ার সুযোগে ভাড়া বাড়িয়েছে সিএনজি চালকরা

জ্বালানি তেলের দাম বাড়ার খবরে নেত্রকোনায় ভাড়া বাড়িয়ে দিয়েছে সিএনজি চালিত গাড়ির চালকরা। এই ঘটনায় যাত্রীদের মাঝে দেখা দিয়েছে ক্ষোভের। যদিও বাসের ভাড়া বাড়ানোর কোনো অভিযোগ এখনও পাওয়া যায়নি। 

জেলার আন্তঃজেলা বাস টার্মিনালসহ বিভিন্ন অভ্যন্তরীন রুটের সিএনজি স্টেশনে খোঁজ নিয়ে দেখা গেছে, শনিবার সকাল থেকে হঠাৎ যাত্রীদের কাছ থেকে ২০ থেকে ৩০ টাকা করে বাড়তি ভাড়া চাচ্ছে সিএনজি চালকরা। যাত্রীদের সাথে তর্কেও জড়াচ্ছেন এ নিয়ে। এদিকে রাতে জ্বালানি তেলের দাম বাড়ার খবর প্রকাশ হয় বিভিন্ন গণমাধ্যমে। এই সুযোগে গণপরিবহন চলবে কি চলবে না এমন দ্বিধাদ্বন্দ্ব থাকলেও বাসে বাড়তি ভাড়া নেয়ার তেমন অভিযোগ পাওয়া যায়নি। সাময়িক বাস চলাচল বন্ধ থাকলেও পরবর্তীতে আবারো বাস চলাচল শুরু করে। কিন্তু গ্যাসের দাম না বাড়লেও সিএনজি চালকরা বাড়িয়ে দিয়েছে ভাড়া। এ নিয়ে ঘণ্টাখানেক যাত্রীদের সাথে বিরোধ চলে। পরে খবর পেয়ে শ্রমিক নেতারা স্ট্যান্ডগুলোতে দিচ্ছেন পাহারা। 

সিএনজি যাত্রী ময়মনসিংহ আনন্দমোহন কলেজের শিক্ষার্থী তানভীর খান বলেন, সিএনজিগুলো প্রতিনিয়ত মানুষকে হয়রানি করছে। সকাল থেকে ময়মনসিংহ ৮০ টাকার ভাড়ায় তারা নিচ্ছে ১৫০ টাকা পর্যন্ত। যে কারণে স্বল্প আয়ের মানুষরা ট্রাকে উঠে ৫০ টাকায় করে রওয়ানা দিচ্ছে। ট্রাক চালক পারভেজ জানান, যাদের টাকা কম আমরা মাত্র ৫০ টাকায় নিয়ে যাচ্ছি। কি করবে তাদেরতো যেতে হবে। 

এদিকে ভাড়া বাড়তি নিলেও সিএনজি চালকরা কোনো নিয়ম তোয়াক্কা করছেন না। কোনো কমিটি না থাকার কারণে তারা বেপরোয়া হয়ে উঠেছে। একজোট হয়ে সকলেই ভাড়া নিলেও কেন নিচ্ছে এর জবাব দিতে রাজি নয় বলে জানান পারলা স্ট্যান্ডে থাকা কয়েকজন সিএনজি চালক। এমনকি তারা নাম বলতেও বাধ্য নয় বলে ব্যক্ত করেন। জেলা অটো রিক্সা সিএনজি শ্রমিক সমিতির আগামী ১০ সেপ্টেম্বর নির্বাচন থাকায় বর্তমানে কোন কমিটি নেই। ফলে তাদের এমন স্বেচ্ছাচারিতার খবরে পুরনো এবং সদ্য ক্ষমতাচ্যুত সকল নেতারাই মাঠে নেমেছেন যাত্রী দুর্ভোগ কমাতে। 

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এবং জেলা অটো রিক্সা সিএনজি শ্রমিক সমিতির নির্বাচনের নির্বাচন কমিশনার গাজী মোজাম্মেল হোসেন টুকু বলেন, কোন অবস্থাতেই সিএনজি ভাড়া বাড়ানোর সুযোগ নেই। বেড়েছে তেলের দাম। গ্যাসের দাম বাড়েনি। আমরা এমন খবর পেয়েই প্রতিটি ষ্ট্যান্ডে নেতাদেরকে পাঠিয়েছি। তাদেরকে সেখানে থেকে যাত্রীদের হয়রানি বন্ধে উদ্যোগ নিতে বলেছি। 

আগামী ১৮ তারিখ তফসিল ঘোষণা হবে। যে কারণে সকল নেতারাই এখন বিষয়টি গুরুত্বের সাথে দেখে মাঠে রয়েছেন। ৭ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত ভোটার হাল নাগাদ চলবে বলেও জানান তিনি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর