১৫ আগস্ট, ২০২২ ০০:৫১

গাজীপুরে দ্রুতযানের বগি লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে দ্রুতযানের বগি লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ

গাজীপুরে চলন্ত ট্রেনের একটি বগি যাত্রীসহ লাইনচ্যুত হয়ে মাটিতে কাত হয়ে পড়েছে। এসময় আরো ৩টি বগি লাইনচ্যুত হয়ে আংশিক কাত হয়ে গেছে। এতে ওই ট্রেনের ৭-৮ জন যাত্রী আহত হয়েছেন। রবিবার রাতে ঢাকা থেকে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা-রাজশাহী রেললাইনে ধীরাশ্রম এলাকায় পৌঁছলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশন ফাঁড়ির এসআই শহীদুল্লাহ জানান, রবিবার রাতে যাত্রী নিয়ে ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে যাত্রা করে দ্রুতযান এক্সপ্রেস ট্রেন। রাত সোয়া ৯টার দিকে ট্রেনটি গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেল স্টেশন অতিক্রম করার পর পরই (স্টেশনের উত্তর পাশে) মাঝখান থেকে ট্রেনের চারটি বগি ঘ, ঙ, চ ও ছ লাইনচ্যুত হয়ে যায়। এরমধ্যে ‘চ’ বগিটি লাইনচ্যুত হয়ে মাটিতে সম্পূর্ণ কাত হয়ে পড়ে। এসময় অপর ৩টি আংশিক কাত হয়ে যায়। ট্রেনের চালক দক্ষতার সঙ্গে দ্রুত ট্রেনটি থামাতে সক্ষম হন। এসময় যাত্রীরা আতঙ্কিত হয়ে হুড়োহুড়ি করে ট্রেন থেকে নেমে পড়েন। এঘটনায় ৭-৮ জন যাত্রী আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন। দুর্ঘটনার খবর পেয়ে রেলওয়ে পুলিশ, জিএমপি’র সদর থানার পুলিশ ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং উদ্ধার কাজ শুরু করেন।  

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে রংপুর ও ময়মনসিংহ রুটসহ উত্তরাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পঞ্চগড় থেকে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি জয়দেবপুর স্টেশনে সহ একাধিক ট্রেন বিভিন্ন স্থানে আটকা পড়েছে। ট্রেনটি উদ্ধারের জন্য ঢাকায় উদ্ধারকারী রিলিফ ট্রেনকে খবর দেওয়া হয়েছে। ঢাকা থেকে রিলিফ ট্রেন রওনা হলেও রাত পৌনে ১২ টা পর্যন্ত ঘটনাস্থলে পৌঁছে নি। উদ্ধারকারী ট্রেন আসলে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার কাজ শুরু হবে। এদিকে দুর্ঘটনার পর ওই ট্রেনের যাত্রীরা বাসে ও বিকল্প উপায়ে ঘটনাস্থল ত্যাগ করে ফিরে যায়। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর