১৫ আগস্ট, ২০২২ ১৫:৪৭

গলাচিপায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

গলাচিপায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

পটুয়াখালীর গলাচিপায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, ছাত্র-ছাত্রীদের মধ্যে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতাসহ নানা কর্মসূচির আয়োজন করেছে।

সোমবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল ৯টায় উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন ও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার। এছাড়াও গলাচিপা থানা, গলাচিপা পৌরসভা, গলাচিপা প্রেসক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফার সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, পৌর মেয়র আহসানুল হক তুহিন ও গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এমআর শওকত আনোয়ার ইসলাম। এছাড়াও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কাজী আবদুল মমিন, উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, গলাচিপা প্রেসক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নের্তবৃন্দ, সাংবাদিক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা সভায় উপস্থিত ছিলেন। সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে সেখানে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও দুপুরে বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলণ করা হয়। এর পর দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের নেতা কর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন। পরে বেলা ১১টায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় পৌরমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংসদ সদস্য এসএম শাহজাদার নেতৃত্বে পৌরমঞ্চ থেকে একটি শোক র‌্যালি পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এর পর যোহরের নামাজ বাদে স্থানীয় গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত দোয়া মোনাজাত শেষে ভোজের আয়োজন করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর