৪ ডিসেম্বর, ২০২২ ২১:৩২

নকল সোনার মূর্তি বিক্রির অভিযোগে গ্রেফতার ১

জয়পুরহাট প্রতিনিধি:

নকল সোনার মূর্তি বিক্রির অভিযোগে গ্রেফতার ১

জয়পুরহাটে নকল সোনার বৌদ্ধ মূর্তি বিক্রির অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা আলম মিয়া ওরফে আলমগীরকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। এর আগের কালাই উপজেলার মালটিয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আলম মিয়া ওরফে আলমগীর একই গ্রামের মৃত আফতাব হোসেনের ছেলে।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মাসুদ রানা জানান, প্রতারণার শিকার বিপ্লব দাস নামে এক ব্যক্তির সাথে কালাইয়ের নুনুজ বাজারে পরিচয় হয় আলম মিয়ার। এরপর তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠে। একদিন আলম বিপ্লবকে ফোন করে জানায় তার এক আত্মীয় পুকুর খনন করতে গিয়ে একটি স্বর্ণের বৌদ্ধ মূর্তি পেয়েছে যার দাম প্রায় ১০ লক্ষ টাকা। সেটি ভুক্তভোগির কাছে অল্পমূল্যে বিক্রি করার প্রস্তাব দেয় আলম।

ভুক্তভোগি সরল মনে ৫০ হাজার টাকায় সেটি কিনে নিয়ে স্বর্ণকারের দোকানে পরীক্ষা করালে স্বর্ণকার তাকে জানায় যে এটার মধ্যে স্বর্ণের কোন অস্তিত্ব নেই। পরে তিনি আলমের কাছে মূর্তিটি ফেরত দিয়ে টাকা ফেরত চাইলে তাকে উল্টো হুমকি দেওয়া হয়। পরে নিরুপায় হয়ে তিনি র‌্যাবের কাছে অভিযোগ করলে র‌্যাব অভিযুক্ত আলম মিয়ার বাড়িতে অভিযান চালায়। 

এসময় চক্রের আরও কয়েকজন পালিয়ে গেলেও আমলকে গ্রেপ্তার করা হয় এবং মূর্তিটি উদ্ধার করা হয়। এ ঘটনায় কালাই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর