২৮ মার্চ, ২০২৩ ১৮:৫৯

টঙ্গীতে বেতন ভাতাসহ সাত দফার দাবি শ্রমিকদের

টঙ্গী প্রতিনিধি

টঙ্গীতে বেতন ভাতাসহ সাত দফার দাবি শ্রমিকদের

গাজীপুরের টঙ্গীতে বেতন ভাতাসহ সাত দফার দাবিতে শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার দুপুরে টঙ্গীর বিসিক এলাকার ন্যাশনাল ফ্যান লিমিটেড কারখানায় এ বিক্ষোভ করে শ্রমিকরা।

কারখানা সূত্রে জানা যায়, গত কয়েকদিন যাবত বকেয়া ফেব্রুয়ারি ও চলতি মার্চ মাসের বেতন ও আসন্ন ঈদ উল ফেতরের বোনাসসহ সাত দফা দাবি জানায় শ্রমিকরা। কারখানা কর্তৃপক্ষ তাদের দাবি মেনে না নেওয়ায় কারখানার উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ করে  শ্রমিকরা। পরে
খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি রাখতে শ্রমিকদের কারখানা থেকে বের হতে দেননি। 

কারখানার এক নারী শ্রমিক কল্পনা বলেন, রোজা চলছে। আমরা গত ফেব্রুয়ারি মাসের বেতন পাইনি। মার্চ মাস পেরুতে আর কয়েকদিন বাকি। প্রতি বছর ঈদে আগে আমাদের বোনাস দেয়া হয় না। কারখানার সেবা সুবিধার (সার্ভিস বেনিফিট) কোন টাকা দেয়া হয় না। আজ সাত দফা দাবিতে কাজ বন্ধ করে বিক্ষোভ করছি। পুলিশ মালিক পক্ষের কাজ করছে।আমাদের দাবি মেনে নেয়া না পর্যন্ত কাজে যোগ দিবো না।
কারখানা মালিক শফিক আহম্মেদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে সাড়া মেলেনি ।

শিল্প পুলিশের পরিদর্শক (টঙ্গী জোন) মোহাম্মদ ওসমান গনি বলেন, কারখানা মালিকের সাথে কথা বলেছি। আগামী বৃহস্পতিবার শ্রমিকদের সাথে আলোচনা করে বেতন দেবার তারিখ নির্ধারণ করা হবে। তবে শ্রমিকরা এখনো এই সিদ্ধান্ত মেনে নেয়নি। বিক্ষুদ্ধ শ্রমিকরা এখনো কারখানায় অবস্থান করছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর