৩১ মার্চ, ২০২৩ ১৭:০৫

জমি নিয়ে বিরোধে সংঘর্ষে আহত ১০

শরীয়তপুর প্রতিনিধি

জমি নিয়ে বিরোধে
সংঘর্ষে আহত ১০

শরীয়তপুর সদরের কোয়ারপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু'পক্ষের মধ্যে সংঘর্ষে তিন নারীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১০ জনকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষই থানায় মামলার প্রস্তুতি নিচ্ছে। শুক্রবার সকাল ১০টার দিকে সদর উপজেলার কোয়ারপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

হাসপাতালে ভর্তিকৃতরা হলেন একপক্ষের পনু মাদবর (৬৫), আয়শা বেগম (৫৫), রমজান মাদবর (৩০), ইলিয়াস মাদবর (৫০), জোসনা বেগম (২৮) মিনারা বেগম (৩৮) ও রুবেল মাদবর (৩৪) এবং অপর পক্ষের মনির মাদবর (৪৫), আলী হোসেন মাদবর  (৪০) ও আমির হোসেন মাদবর (৩৫)। 

পুলিশ ও উভয় পক্ষের সাথে কথা বলে জানা গেছে, শরীয়তপুর সদরের কোয়ারপুর গ্রামের পনু মাদবর ও ইলিয়াছ মাদবর গংদের সাথে একই এলাকার মনির মাদবর ও আলী হোসেন মাদবর গংদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ জমির গাছ কাটাকে কেন্দ্র করে শুক্রবার সকাল ১০টার দিকে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে পনু মাদবর ও ইলিয়াছ মাদবর পক্ষের তিন নারীসহ সাতজন আহত হন। আহতদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর দিকে মনির মাদবর ও আলী হোসেন মাদবর পক্ষের ৩ জন আহত হন। তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ব্যাপারে আহত পনু মাদবর বলেন, আমরা আমাদের জমির গাছ কাঁটতে গেলে স্থানীয় মনির মাদবর ও আলী হোসেন মাদবরসহ তাদের লোকজন নিয়ে বাড়িতে এসে আমাদের ওপর অতর্কিত হামলা করে। এতে বাড়ির তিন মহিলাসহ সাতজন গুরুতর আহত হয়েছি। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি নিচ্ছি।   

এব্যাপারে অপরপক্ষের আহত আলী হোসেন মাদবর বলেন, পনু মাদবর গংরা লোকজন নিয়ে আমাদের ওপর হামলা করে। এতে আমরা আহত হয়েছি। এ ঘটনায় আমরা মামলা করবো।   

এ ব্যাপারে পালং মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আক্তার হোসেন বলেন, কোয়ারপুরে জমি সংক্রান্ত বিরোধে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের দশজন হাসপাতালে ভর্তি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে এবং হাসপাতালে আহতদের খোঁজখবর নেয়া হয়েছে। তবে এ ঘটনায় অভিযোগ নিয়ে কোন পক্ষই এখনো থানায় আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর