১৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৯:৫৩

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল

লঘুচাপের প্রভাবে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল হয়ে উঠেছে। সাগরে বড় বড় ঢেউ তীরে এসে আছরে পড়ছে। বৃহস্পতিবার সকাল থেকে আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। থেমে থেমে মাঝারি থেকে ভারী বৃষ্টি অব্যাহত রয়েছে। 

এছাড়া সাগর ও নদ নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে। সাগর বক্ষ উত্তাল থাকায় অধিকাংশ মাছধরা ট্রলার মৎস্য বন্দর মহিপুর ও আলীপুরের আড়ৎ ঘাটে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন মৎস্য ব্যবসায়ীরা।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপক‚লীয় এলাকায় বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করছে। তাই উপকূলীয় এলাকা দিয়ে যে কোনো সময় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কা রয়েছে। পায়রা, চট্টগ্রাম, কক্সবাজার ও মোংলা সমুদ্র বন্দর সমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড় সকল মাছধরা ট্রলার সমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

কুয়াকাটা-আলীপুর মৎস্য আড়ত মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, উত্তাল ঢেউয়ের কারণে সাগরে টিকতে না পেরে অধিকাংশ মাছ ধরা ট্রলার ঘাটে ফিরে এসেছে। তবে কিছু ট্রলার সাগরে থাকলেও সেগুলো তীরে ফিরে আসার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া ভাল হলেই এসব ট্রলার নিয়ে জেলেরা ফের সাগরে মাছ শিকারে রওনা করবে বলে জানিয়েছেন এই মৎস্য আড়ত মালিক সমিতির সভাপতি।

বিডি প্রতিদিন/এএম


 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর