BSRM
২২ নভেম্বর, ২০২২ ২০:১৪

খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষিখাতে ঋণ বিতরণ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সভা

নিজস্ব প্রতিবেদক

খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষিখাতে ঋণ বিতরণ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের সভা

চলমান বৈশ্বিক পরিস্থিতিতে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকে সভা অনুষ্ঠিত হয়েছে। গভর্নর আব্দুর রউফ তালুকদারের সভাপতিত্বে বেসরকারি ব্যাংকসমূহের প্রধান নির্বাহীগণের সঙ্গে বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় ডেপুটি গভর্নর এ, কে, এম সাজেদুর রহমান খান এবং কৃষি ঋণ বিভাগের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সভায় উপস্থিত অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের চেয়ারম্যান এবং বিভিন্ন ব্যাংকের প্রধান নির্বাহীগণ স্ব স্ব ব্যাংকের কৃষি খাতে ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা অর্জনে সুদৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। একইসাথে কৃষকদের স্বল্পতম সময়ে মৌসুমভিত্তিক ঋণ সুবিধা প্রদানের বিষয়েও তারা গভর্নরকে আশ্বস্ত করেন। 

গভর্নর আব্দুর রউফ তালুকদার কৃষি খাতে ঋণের প্রবাহ বাড়ানোর বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন। এছাড়াও করোনার সময়ে ব্যাংকের সময়োচিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে দেশের খাদ্য সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখায় অবদানের জন্য তিনি উপস্থিত নির্বাহীগণকে সাধুবাদ জানিয়ে আগামীতেও কৃষি খাতে অর্থ প্রবাহ নিশ্চিতকল্পে অধিকতর উদ্যোগী হওয়ার আহ্বান জানান।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর

BSRM