২৬ জুলাই, ২০২১ ১৫:১৫

দোয়া করি যাতে মানুষের মন মানসিকতা ভালোর দিকে যায়...

পিয়া জান্নাতুল

দোয়া করি যাতে মানুষের মন মানসিকতা ভালোর দিকে যায়...

আম্মুর খুলনায় হিচাক নামে স্পেশাল বাচ্চাদের জন্য স্কুল আছে ছোটবেলা থেকেই দেখেছি, শুধু তাই না বাচ্চারা অভিভাবকসহ আম্মুর কাছে স্পিচ থেরাপি নিতে আসত, টিউশন নিতে আসতো। তখন থেকেই দেখেছি একজন অভিভাবক কী পরিমাণ শ্রম দেন। নিজের প্রফেশন পর্যন্ত পরিবর্তন করেন যেনো স্পেশাল বাচ্চাদের সাথে থাকা যায়, সেরকম প্রফেশনের সাথে নিজেকে জড়িয়ে ফেলে। তারা প্রতিটা দিন কি রকম সময় দিচ্ছে এবং তাদের বাচ্চার জন্য আরো অন্য একশোটা স্পেশাল বাচ্চা সুযোগ সুবিধা পাচ্ছে বলার অপেক্ষা রাখে না।

গতকালকে ‘ঘটনা সত্য’ নাটকে যেভাবে স্পেশাল বাচ্চা আর তার অভিভাবকদের কষ্ট দেয়া হয়েছে, সেখানে শুধু সরি বলে নাটক নামিয়ে নিয়ে এই স্পর্শকাতর যায়গায় দেয়া কষ্ট ঘুচবে কিনা আমার জানা নেই। কিন্তু এরকম মন-মানসিকতা কোথা থেকে আসে আশ্চর্য লাগে!

সবচেয়ে বড় কথা একটা নাটকের এতবড় টিম থেকে শুরু করে চ্যানেল কারও কি চোখে আসল না? সবার আগে আমার মনে হয় নাট্যকার এবং পরিচালক এর দায়ভার নেয়া উচিত এবং তারপরে চ্যানেল, শিল্পী সবাই তো রয়েছেই। এরকম ‘স্পর্শকাতর’ একটা বিষয় নিয়ে এরকম ফাইজলামি করার একেবারে কোনো মানে নাই। দোয়া করি, যাতে মানুষের মন মানসিকতা ভালোর দিকে যায়, এরকম কুরুচিপূর্ণ না হয়।

(ফেসবুক থেকে সংগৃহীত)

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর