৩ ডিসেম্বর, ২০২১ ১৯:২৮

ভারতে গিয়ে ‘কাঁচা বাদাম’ গায়ককে খুঁজে বের করল বাংলাদেশি যুবক

অনলাইন ডেস্ক

ভারতে গিয়ে ‘কাঁচা বাদাম’ গায়ককে খুঁজে বের করল বাংলাদেশি যুবক

মাহসান ও ‘কাঁচা বাদাম’ গায়ক ভুবন

ভারতের বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদাম’ গান সীমানা ছাড়িয়ে বাংলাদেশে ভাইরাল হয়েছে। ইউটিউব ও ফেসবুক থেকে শুরু করে ভিডিও শেয়ারিং প্রত্যেকটি প্ল্যাটফর্মে নজর কাড়ছে এই গানটি। রীতিমতো ‘কাঁচা বাদাম’ জ্বরে আক্রান্ত তরুণ-তরুণীরা। ভারতে গিয়ে ভাইরাল ‘কাঁচা বাদাম’ গায়ককে খুঁজে বের করেছে বাংলাদেশি যুবক মাহসান। 

জানা গেছে, বুকের সমস্যা নিয়ে স্ত্রীসহ কলকাতায় চিকিৎসা নিতে গেছেন এই যুবক। সেখানে ভাইরাল ‘কাঁচা বাদাম’ গায়ককে খুঁজে বের করেছেন। তবে এই বাদাম বিক্রেতাকে খুঁজে বের করতে বেশ পরিশ্রম করতে হয়েছে মাহসানকে। মাহসান গণমাধ্যমকে বলেছেন, ‘আমি যে কী বিপদে পড়ছিলাম! চার স্টেশন সামনে চলে গেছি। এমন একটা এলাকা, সেখানে থাকার জায়গাও নাই। পরে সেখান থেকে আমরা তারাপীঠ চলে আসি। সেখানে ভোর চারটা পর্যন্ত ছিলাম। ৫টার সময় একটা ট্রেনে উঠে আমরা দুবরাজপুরে নামি। দুবরাজপুর ব্লকের লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের প্রত্যন্ত গ্রাম কুড়ালজুড়ি গ্রামে আসি নানা পথ ভেঙে। এটা এমন একটা দুর্গম এলাকা, সঙ্গেই ঝাড়খণ্ড রাজ্য।’

তিনি বলেন, ‘সকালে অটো থেকে নামতেই দেখা হয় ভুবন বাদ্যকরের সঙ্গে। প্রথমে জড়িয়ে ধরেন মাহসান। তারপর ভুবন বাদ্যকরের সঙ্গে কথা বলেন। খুব মনোযোগ দিয়ে গান শোনেন। ততক্ষণে ভিড় জমে যায় ওই এলাকায়। এরপর ভুবন যেখানে থাকেন, সেখানে নিয়ে যান মাহসানকে। এক জীর্ণ পলিথিনে ছাওয়া মাটির ঘরে থাকেন ভুবন। পরিবারে রয়েছে স্ত্রী, দুই ছেলে। এক ছেলের বউ ও নিজের স্বামী পরিত্যক্ত বোন।

মাহসান আরও বলেন, ‘একটা অসহায় দরিদ্র লোক ভুবন বাদ্যকর। তিনি এখন ভাইরাল। ইন্টারনেটে তার গান নিয়ে মানুষজন বিনোদন পাচ্ছে। অথচ তার অবস্থার কোনো পরিবর্তন নেই। আমি একটা ভিডিও করেছি, সেখানে তিনি নিজের ফোন নম্বর বলে দিয়েছেন। সেই ফোন নম্বরে মানুষজন যোগাযোগ করতে পারবে।’

উল্লেখ্য, মাহসান দেশের একজন পরিচিত ইউটিউবার। দেখা যায় ভাইরাল বিষয় দেখলেই তিনি দেশের বিভিন্ন প্রান্তে ছুটে যান। তারই ধারাবাহিকতায় ভারতে চিকিৎসা করাতে গিয়ে তার মাথায় ভূত চাপল- ভুবন বাদ্যকরের সঙ্গে দেখা করবেন। যেই কথা সেই কাজ, মাহসানের সঙ্গে ‘কাঁচা বাদাম’ গায়কের সেই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

সূত্র : কালের কণ্ঠ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর