শিরোনাম
প্রকাশ : শনিবার, ২২ অক্টোবর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২২ অক্টোবর, ২০১৬ ০২:১০

পাকিস্তানের সাত সেনাকে হত্যার দাবি ভারতের

প্রতিদিন ডেস্ক

পাকিস্তানের সাত সেনাকে হত্যার দাবি ভারতের

কাশ্মীর সীমান্তে ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে সাত পাকিস্তানি রেঞ্জার্স (আধাসামরিক বাহিনী) সদস্য ও এক জঙ্গি নিহত হয়েছে। বিএসএফের পক্ষ থেকে গত রাতে এ দাবি করা হয়েছে। জম্মু ও কাশ্মীরের কাথুরা জেলার হিরানগরের সীমান্তে এ ঘটনা ঘটেছে। পাকিস্তান থেকে হামলার জবাবে গুলি চালানো হয় বলে অভিযোগ করেছে বিএসএফ। যদিও ভারতের এ দাবি মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

বিএসএফের একটি সংবাদ বিজ্ঞপ্তির কথা উল্লেখ করে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, বৃহস্পতিবার সকালে জম্মু থেকে ৯০ কিলোমিটার দূরে হিরানগর সীমান্তে ভারতীয় বাহিনীর গুলিতে পাকিস্তানি রেঞ্জার্সের সদস্যরা নিহত হন। এ সময় পাকিস্তানি রেঞ্জার্সদের গুলিতে গুরনাম সিং নামে এক বিএসএফ কনস্টেবল আহত হন। সঙ্গে সঙ্গে তাকে জম্মুর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা এখনো সংকটজনক বলে উল্লেখ করা হয়েছে। এর আগে বুধবার রাতে আরেক জঙ্গি হামলাকারীকে গুলি করে হত্যা করেছিল বিএসএফ জওয়ানরা।

বিএসএফ আরও বলেছে, বৃহস্পতিবার দিবাগত রাতে ভারত সীমান্তের ভিতরে জঙ্গি ঢোকানোর ব্যর্থ চেষ্টা চালায় পাকিস্তান। গতকাল ভোরের দিকে ভারতের দিকে লক্ষ্য করে গুলি চালায়। বিএসএফের মুখপাত্র শুভেন্দু ভরদ্বাজ বার্তা সংস্থা এএফপিকে বলেন, পাকিস্তানের আক্রমণ ঠেকাতে পাল্টা গুলি চালানো হয়েছে। পাকিস্তানিদের গুলিতে বিএসএফের একজন সদস্য আহত হওয়ার পাল্টা জবাব হিসেবে গুলি চালানো হয়েছে।

তবে ভারতের অভিযোগ অস্বীকার করে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল অসীম বাজা পাল্টা অভিযোগ করে বলেন, বিনা উসকানিতে ভারত গুলি চালিয়েছে। টুইটার বার্তায় তিনি বলেন, ‘ভারতের পক্ষ থেকে সাতজন পাকিস্তানি সেনা হত্যার দাবি পুরোপুরিই মিথ্যা।’


আপনার মন্তব্য