শিরোনাম
প্রকাশ : রবিবার, ৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩ অক্টোবর, ২০২০ ২৩:৩৪

বগুড়ায় ইউএনওর গাড়িতে হামলা ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শেরপুরে অবৈধ বালুমহালে অভিযান চালানোর পর ইউএনওর গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। গতকাল সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার খানপুর ইউনিয়নের বড়ইতলী নলডাঙ্গি এলাকায় বালুদস্যুদের ভাড়াটে লোকজন ঘটনাটি ঘটায়। এ সময় ইউএনওর দুই সদস্য আহত হয়েছেন। তাঁরা হলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের অফিস সহকারী উজ্জ্বল মোহন্ত ও নৈশপ্রহরী মুঞ্জুরুল হক। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ইউএনওর গাড়িটিও ব্যাপক ভাঙচুর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, ঘটনার দিন দুপুরের পর থেকেই উপজেলার শেরুয়া বটতলা বাজারসহ বিভিন্ন এলাকায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে তাঁর নেতৃত্বে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। এ সময় খানপুর ইউনিয়নের বড়ইতলী নবীনগর ও নলডাঙ্গি এলাকায় বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর আসে। পরে সেখানে অভিযান চালানো হয়। কিন্তু সেখানে কাউকে না পাওয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের সরঞ্জামগুলো খোলা হচ্ছিল। এ সময় বালু উত্তোলনকারীদের ভাড়াটে লোকজন সংঘবদ্ধ হয়ে তাদের ঘিরে ফেলে চড়াও হন। এমনকি তারা উত্তেজিত হয়ে তাঁর গাড়িতে ভাঙচুর চালায়। এ সময় তাঁর সঙ্গে অভিযানে থাকা ওই দুই সদস্য বাধা দিতে গেলে তাদের বেধড়ক মারধর করে আহত করা হয়েছে বলে তিনি জানান। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ আসার পর হামলাকারীরা পালিয়ে যায়।

বগুড়ার শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ জানান, খবর পেয়েই অতিরিক্ত পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে ইউএনওসহ অন্যদের উদ্ধার করেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে আটক করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর