বুধবার, ১২ মে, ২০২১ ০০:০০ টা

খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখাই লক্ষ্য

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখাই লক্ষ্য

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে অন্তরিন করে রাখা, তাঁকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়াই সরকারের লক্ষ্য। গতকাল দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, এভারকেয়ার হাসপাতালেই ঈদ কাটবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। তিনি এখনো ঝুঁকিমুক্ত নন। তাঁর শারীরিক অবস্থা ক্রিটিক্যাল। যদিও আল্লাহর রহমতে তিনি অনেক ইম্প্রুভ করেছেন। এখন তিনি রুম এয়ারে শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন। রুমের মধ্যে তাঁর অক্সিজেন লাগছে না। তিনি বলেন, তাঁর মূল কতগুলো বিষয় আছে যা এখনো বিপজ্জনক অবস্থায় আছে। তাঁর কিডনি ও হার্টের সমস্যা আছে। এ নিয়ে চিকিৎসকরা এখনো উদ্বিগ্ন। মির্জা ফখরুল বলেন, এভারকেয়ার হাসপাতাল আন্তরিকভাবে বেগম খালেদা জিয়ার চিকিৎসা করছে। এমনকি তাঁরা বাইরে থেকে বিশেষজ্ঞ নিয়ে আসছেন প্রতিনিয়ত। দেশের বাইরেও তাঁরা যোগাযোগ রাখছেন বড় বড় চিকিৎসকের সঙ্গে। তিনি বলেন, একমাত্র এভারকেয়ার হাসপাতাল কারিগরি দিক থেকে সবচেয়ে বেশি উন্নত। তার পরও যথেষ্ট নয়। তাঁরা নিজেরাই মনে করেন, অনেক সীমাবদ্ধা আছে। সে কারণেই তখন বেগম খালেদা জিয়ার পরিবার বাইরে নেওয়ার আবেদন করেছিল। তিনি বলেন, সবার মধ্যে প্রত্যাশা ছিল সরকার অনুমতি দিয়ে দেবে। এটা নিয়ে সরকার রাজনীতি করবে না। কিন্তু দুঃখজনকভাবে হঠাৎ করে তাঁদের কণ্ঠ বদলে গেল।

কেন পারছেন না সে ব্যাপারে তাঁরা যে যুক্তিগুলো দিলেন তা একেবারেই অগ্রহণযোগ্য ও খোঁড়া। মির্জা ফখরুল বলেন, গত বছরের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিত করায় খালেদা জিয়া মুক্ত হওয়ার পর তিনি কোনো শর্ত ভঙ্গ করেননি। এক দিনের জন্য ঘরের বাইরে যাননি। কোথাও কোনো বক্তব্য দেননি। এক দিনের জন্য বেলকনিতে দাঁড়িয়ে হাতও নাড়াননি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া সম্পর্কে সরকার যাচ্ছেতাই কথা বলে পার পাবে না। যেসব কথা বলা হচ্ছে এগুলো শুধু অশালীন নয়, অমার্জিত এবং অগ্রহণযোগ্য। আমি আবারও বলছি, দয়া করে সংযত হোন। যাচ্ছেতাই বলবেন আর আপনারা মনে করবেন সব সময় পার পেয়ে যাবেন। সময় যখন আসবে সবকিছুর জবাব পেয়ে যাবেন।

সর্বশেষ খবর