বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ঘরে পড়ে ছিল মেয়ের গলা কাটা লাশ, মা আটক

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ  ঘরে পড়েছিল প্রতিবন্ধী মেয়ের গলা কাটা লাশ। পৌর শহরে শারীরিক প্রতিবন্ধী ঘুমন্ত  মেয়েকে গলা কেটে হত্যার অভিযোগে মানসিক প্রতিবন্ধী মাকে আটক করেছে পুলিশ। গতকাল সকাল ৮টার দিকে শহরের হাজীপাড়া এলাকায় এই লোমহর্ষক খুনের ঘটনা ঘটে। নিহত ফারজানা আক্তার        তাহেরা (২২) হাজীপাড়া এলাকার মৃত আমিজুল করিমের মেয়ে। সকাল সাড়ে ১০ টার দিকে নিহতের মা আছিয়া বেগমকে (৫৫) আটক করে থানায় জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে ছেলের দায়ের করা মামলায় তাকে  গ্রেফতার দেখানো হয়। পুলিশ জানায় সকাল পৌনে ১০ টার দিকে হাজীপাড়া এলাকার একটি বাসায় মা ঘুমন্ত মেয়েকে বটি দিয়ে জবাই করে হত্যার বিষয়টি পুলিশকে জানায় নিহতের ভাই নূরে আলম। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে মাকে আটক করে থানায় নিয়ে আসে। লাশ ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ সময় হত্যায় ব্যবহৃত বটি জব্দ করে পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ এহশান শাহ ঘটনাস্থল পরিদর্শন করে জানান, মা মেয়েকে ঘুমন্ত অবস্থায় গলা কেটে হত্যা করেছে খবর পেয়ে ঘটনাস্থলে আসি। প্রাথমিকভাবে জানতে পারি, ২২ বছরের এই মেয়েটি দীর্ঘদিন ধরে শারীরিক প্রতিবন্ধী ছিল। করোনায়  মেয়েটির বাবা মারা যাওয়ার পর মা প্রতিবন্ধী মেয়েকে  দেখভাল করতেন। হয়তো তাকে নিয়ে দীর্ঘদিন ধরে কষ্টে ছিলেন। মানসিক কষ্ট থেকে মুক্তি পেতে এমনটি ঘটাতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিস্তারিত মাকে জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

সুনামগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালী আশরাফ খান জানান, আলামত সুরক্ষায় বাড়িটি তালাবদ্ধ করে রাখা হয়েছে। তদন্ত শেষে ঘটনার প্রকৃত কারণ জানা যাবে। এই ঘটনায় নিহতের ভাই নূরে আলম বাদী হয়ে মা আছিয়া বেগমের বিরুদ্ধে থানায় একটি  হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় আসামিকে আদালতে হাজিরের পর জেলহাজতে পাঠানো হয়।

সর্বশেষ খবর