Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০১৯ ১৯:২৫

সকাল সাড়ে ৯ টার মধ্যে কর্মস্থলে আসতে হবে ভারতীয় মন্ত্রীদের

অনলাইন ডেস্ক

সকাল সাড়ে ৯ টার মধ্যে কর্মস্থলে আসতে হবে ভারতীয় মন্ত্রীদের

ভারতের লোকসভা নির্বাচনে বিপুল আসনে জিতে দ্বিতীয়বার ক্ষমতায় এসেছে বিজেপি। ফের একবার প্রধানমন্ত্রী পদে মোদির উপরেই আস্থা রেখেছেন ভারতের জনগণ। আর ক্ষমতায় ফিরেই কেন্দ্রের কাজকর্ম দ্রুত সারতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করলেন নরেন্দ্র মোদি। 

সেই জন্য প্রত্যেকদিন ঠিক সকাল সাড়ে ৯টায় মন্ত্রীদের অফিস পৌঁছে যেতে বলেছেন প্রধানমন্ত্রী। বাড়িতে বসে কাজ না করে সকালেই অফিসে যেতে হবে। শুধু তাই নয়, লোকসভা অধিবেশন চলাকালীন দেশের বাইরে কেউ যেন কোনো কাজ না রাখে। দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর গতকাল বুধবার প্রথম পরিষদীয় মন্ত্রীদের নিয়ে বৈঠক করেন মোদি। 

গুজরাটে নিজে মুখ্যমন্ত্রী থাকাকালীন সকাল সকাল অফিসে এসে কাজ করার দৃষ্টান্ত টেনে তিনি মন্ত্রীদের বলেন, সেই সময় কর্মকর্তাদের অফিসে ঢোকার সময়েই তিনিও দপ্তরে ঢুকে পড়তেন। এরপর সারাদিনে কী কাজ রয়েছে তা ঠিক করে দিতে তিনি সাহায্য করতেন। এছাড়া কেন্দ্রের বরিষ্ঠ মন্ত্রীদের সদ্য মন্ত্রীত্বে আসা সাংসদদের সাহায্যের হাত বাড়ানোরও অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী। 

এসময় মোদি নিয়মিত যোগাযোগ রাখতে বলেন নির্বাচিত সাংসদদের মধ্যে। সরকারের ১০০ দিনের মধ্যে সব মন্ত্রীকে পাঁচ বছরের পরিকল্পনা ঠিক করে তা নিরূপণ করার কাজ শুরু করে দিতেও নির্দেশ দিয়েছেন নমো। এদিকে, মোদি সরকার সংসদের প্রথম অধিবেশনেই তাত্‍ক্ষণিক তিন তালাক বন্ধের বিল পাশ করাতে চাইছে। মন্ত্রিসভা বুধবার এই সংক্রান্ত নতুন বিলে ছাড়পত্র দিয়েছে।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য