Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ জুলাই, ২০১৯ ১৩:৫২
আপডেট : ২৩ জুলাই, ২০১৯ ১৬:৩১

রুশ বিমানকে লক্ষ্য করে ৩ শতাধিক গুলি ছুঁড়ে দক্ষিণ কোরিয়া!

অনলাইন ডেস্ক

রুশ বিমানকে লক্ষ্য করে ৩ শতাধিক গুলি ছুঁড়ে দক্ষিণ কোরিয়া!

রাশিয়ার একটি সামরিক বিমানকে লক্ষ্য করে তিন শতাধিক গুলি চালিয়েছে দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী। দেশটির পূর্ব উপকূল অঞ্চলে বিমানটি তাদের আকাশসীমা লঙ্ঘন করায় তারা গুলি ছুঁড়ে। 

মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় রুশ বিমান প্রবেশ করলে সর্তক করতে এ গুলি চালায় দেশটির সেনাবাহিনী।  

রাশিয়ার যুদ্ধ বিমান পরপর দু’বার দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করলে তাদের বিমান বাহিনীর যুদ্ধ বিমান মস্কোর বিমানকে ধাওয়া করে এবং সতর্কতামূলক গুলি ছুঁড়ে।

স্থানীয় সময় সকাল ৯ টার দিকে প্রথম দফায় রাশিয়ার যুদ্ধ বিমান দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে এবং তিন মিনিট ধরে তা অব্যাহত থাকে।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানায়, আধা ঘণ্টা পর বিমানটি ফের দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে। দ্বিতীয় দফায় চার মিনিট ধরে তা অব্যাহত থাকে।

সিউলের প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন, রাশিয়ার সামরিক বিমানের সঙ্গে চীনের সামরিক বিমানও আকাশসীমা লঙ্ঘন করে দক্ষিণ কোরিয়ায় প্রবেশ করে।

সিউলের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, এই প্রথম রাশিয়ার কোনো সামরিক বিমান দক্ষিণ কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করেছে।

দক্ষিণ কোরিয়ার যৌথ বাহিনীর প্রধান জানিয়েছেন, দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী রুশ সামরিক বিমান লক্ষ্য করে ৩৬০ রাউন্ড গুলি ছুঁড়েছে।

এক বিবৃতিতে দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফ থেকে বলা হয়েছে, মঙ্গলবার কোরিয়া এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোনে (কাদিজ) তিনটি রুশ সামরিক বিমান প্রবেশ করে। সে সময় দক্ষিণ কোরিয়া সতর্ক করতে রুশ সামরিক বিমানে এ গুলি ছুঁড়ে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য