২০ ফেব্রুয়ারি, ২০২০ ০৬:৫৩

‘২০২০ হবে ইয়েমেনি বিমান প্রতিরক্ষা ব্যবস্থার বছর, ঘুরে যাবে যুদ্ধের মোড়’

অনলাইন ডেস্ক

‘২০২০ হবে ইয়েমেনি বিমান প্রতিরক্ষা ব্যবস্থার বছর, ঘুরে যাবে যুদ্ধের মোড়’

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনীর একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা বলেছেন, ২০২০ সাল হবে তার দেশের বিমান প্রতিরক্ষা ব্যবস্থার জন্য সেরা বছর এবং এ সময় যুদ্ধের মোড় ঘুরে যাবে। ইয়েমেনের উত্তরাঞ্চলীয় আল-জাওফ প্রদেশে সৌদি আরবের একটি যুদ্ধবিমান ভূপাতিত করার পর এসব কথা বললেন ইয়েমেনে এ সামরিক কর্মকর্তা।

ইয়েমেনি বিমানবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আব্দুল্লাহ আল-জাফরি আরবি ভাষার নিউজ ওয়েবসাইট মিরাত আল-জাজিরাকে গতকাল (মঙ্গলবার) দেয়া সাক্ষাৎকারে বলেন, সৌদি আরবের একটি টর্নোডো বিমান ভূপাতিত করার মাধ্যমে সব সন্দেহের অবসান হয়েছে যে, ২০২০ সাল হবে ইয়েমেনে সামরিক বাহিনীর বিমান প্রতিরক্ষা ব্যবস্থা আধুনিকায়নের বছর যা দিয়ে যেকোনো যুদ্ধবিমান শনাক্ত, অনুসরণ ও ভূপাতিত করা সম্ভব।

তিনি আরো বলেন, ইয়েমেনের সামরিক বাহিনী এমন উচ্চতায় পৌঁছাতে সক্ষম হয়েছে যে, শত্রুর বিমান এখন সহজেই ভূপাতিত করা সম্ভব। এর আগে একই কথা বলেছেন ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি।

মেজর জেনারেল জাফরি বলেন, যুদ্ধক্ষেত্রে ইয়েমেনি সামরিক বাহিনীর এই উন্নয়ন কৌশলগত ও মানসম্মত উন্নয়ন। এখন থেকে ইয়েমেনের আকাশসীমা লংঘন করে শত্রুরা বিনা জবাবে পার পাবে না। সূত্র: পার্সটুডে

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর