শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২০ ১৩:৩৭

সৌদি আরব বিমান থেকে করোনা সংক্রমিত মাস্ক ফেলছে, বিস্ফোরক অভিযোগ ইয়েমেনের

অনলাইন ডেস্ক

সৌদি আরব বিমান থেকে করোনা সংক্রমিত মাস্ক ফেলছে, বিস্ফোরক অভিযোগ ইয়েমেনের
প্রতীকী ছবি

যুদ্ধ কবলিত ইয়েমেনের উপর বিমান থেকে করোনাভইরাস সংক্রমিত মাস্ক ফেলছে সৌদি আরব। ইয়েমেনের তথ্যমন্ত্রী সাইফুল্লাহ আল সামি এমনই বিস্ফোরক অভিযোগ করেছেন। তিনি জানান, সৌদি আরব যুদ্ধবিমান থেকে রাজধানী সানায় এবং আরো কয়েকটি শহরের উপরে প্রচুর পরিমাণে মাস্ক ফেলছে যা ভাইরাস আক্রান্ত বলে আশঙ্কা করা হচ্ছে। এ পরিস্থিতিতে ইয়েমেনের জনগণের ভেতরে সচেতনতা তৈরি করার জন্য গণমাধ্যম কর্মীদের প্রতি তিনি আহ্বান জানান।

ইয়েমেনের তথ্যমন্ত্রী বলেন, সৌদি নেতৃত্বাধীন জোট তাদের দেশকে কয়েক বছরের সামরিক আগ্রাসনের মাধ্যমে বিশ্বের সবচেয়ে মানবিক সংকটাপন্ন দেশে পরিণত করেছে। তিনি বলেন, আরব জোটের যুদ্ধবিমান ইয়েমেনের জনগণের জন্য মাস্ক বিতরণ করবে- এটি একটি বড় ধরনের আশ্চর্যজনক ঘটনা। যে সৌদিআরব ইয়েমেনের জনগণকে হত্যার জন্য আজ পাঁচ বছর সামরিক আগ্রাসন চালাচ্ছে সেই সৌদি আরব জনগণের জন্য মাস্ক সরবরাহ করতে পারে না।

ইয়েমেনের জনগণ যাতে এ সমস্ত মাস্ক ব্যবহার না করে সে ব্যাপারে তাদেরকে সতর্ক করার জন্য এবং সম্ভাব্য বিপদ থেকে দূরে রাখার জন্য সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান তিনি। সাইফুল্লাহ শামি বলেন, ইয়েমেনে যদি কোনভাবে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ে তাহলে তার জন্য সম্পূর্ণভাবে দায়-দায়িত্ব নিতে হবে সৌদি আরবকে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর