শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ১৯:৪৯

ইরানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞাকে অবৈধ বলল পাকিস্তান

অনলাইন ডেস্ক

ইরানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞাকে অবৈধ বলল পাকিস্তান
পাকিস্তানের মন্ত্রী সাইয়্যেদ ফখর ইমাম

পাকিস্তানের খাদ্য নিরাপত্তা ও গবেষণা বিষয়ক মন্ত্রী সাইয়্যেদ ফখর ইমাম ইরানের বিরুদ্ধে মার্কিন একতরফা ও অবৈধ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। তিনি আজ শনিবার বার্তা সংস্থা ইরনা-কে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন।

পাকিস্তানের এই মন্ত্রী আরও বলেছেন, যত দ্রুত সম্ভব এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে। কারণ এই নিষেধাজ্ঞার আইনি কোনো ভিত্তি নেই, পুরোপুরি অবৈধ।

সাইয়্যেদ ফখর ইমাম বলেন, পশ্চিম এশিয়ায় শান্তি প্রক্রিয়া জোরদারের ক্ষেত্রে ইরান গঠনমূলক ভূমিকা পালন করছে এবং ইরান-বিরোধী নিষেধাজ্ঞা গোটা অঞ্চলের জন্যই অনেক সমস্যা সৃষ্টি করেছে। দুই দেশের সম্পর্ক উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ।

পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ইরান পঙ্গপালের আক্রমণ দমনের মতো কাজেও পাকিস্তান ও ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোকে সহযোগিতা করছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত ৮ মে একতরফাভাবে পরমাণু সমঝোতা লঙ্ঘন করেছে। ট্রাম্পের এই পদক্ষেপ গোটা বিশ্বেই ব্যাপক নিন্দা ও সমালোচনার মুখে পড়েছে।

ইসলামি ইরান সন্ত্রাসবাদ বিরোধী প্রতিরোধ ফ্রন্টের গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে সাম্রাজ্যবাদ ও ইহুদিবাদের বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলায় গুরুত্বপূর্ণ পালন করে আসছে। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর