১২ জুলাই, ২০২০ ১৬:১৪

নেতানিয়াহুকে উপেক্ষা করে বিক্ষোভে উত্তাল ইসরায়েল

অনলাইন ডেস্ক

নেতানিয়াহুকে উপেক্ষা করে বিক্ষোভে উত্তাল ইসরায়েল

সরকারবিরোধী বিক্ষোভে নেমেছেন হাজার হাজার ইসরায়েলি। নেতানিয়াহুর আশ্বাস উপেক্ষা করে প্রধান শহর তেল আবিবে এ বিক্ষোভ দেখা গেছে। করোনাভাইরাসের সময় অর্থনীতি নিয়ে নাখোশ বিক্ষোভকারীরা মাস্ক পরে আন্দোলন করেন কিন্তু সেখানে কোনো সামাজিক দূরত্ব ছিল না। 

জানা গেছে, সরকার থেকে যে প্রণোদনা দেয়া হচ্ছে সেটা হাতে পেতে দেরি হচ্ছে বলে দাবি আন্দোলনকারীদের। আন্দোলনকারীদের মধ্যে ক্ষুদ্র ব্যবসায়ী, উদ্যোক্তা ও শিল্পীরা ছিলেন।

বিক্ষোভকারীদের দাবি, মহামারি করোনার সময়েও দেশটির সরকার তাদের জন্য ঘোষিত প্রণোদনা দিতে দেরি করছে। আন্দোলনকারীদের বেশিরভাগই মূলত তরুণ; যাদের অধিকাংশই ক্ষুদ্র ব্যবসায়ী।

বিক্ষোভকারীরা বলেন, সরকারি প্রকল্পের টাকা দিতে দেরি করছে। তাই আমাদের দুর্ভোগ অনেক বেড়ে গেছে। মিশেল গেইস্ট কাসিফ নামে একজন বলেন, আমার প্রতিষ্ঠানে ৪০ কর্মী আছে। কয়েক মাস ধরে তাদের বেতন দিতে পারছি না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত সরকারের উচিত আমাদের আর্থিক প্রণোদনা দিয়ে টিকিয়ে রাখা।

ইহুদিবাদী দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গত শুক্রবার বিক্ষোভকারীদের দাবি মেনে নেয়ার কথা জানালেও আন্দোলন থামছে না। করোনাভাইরাসের কারণে দেশটিতে বর্তমানে বেকারত্ব বেড়ে ২১ শতাংশে দাঁড়িয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর