শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২০ ২২:১১

রেডিও শোনাও অপরাধ, নারী সৈন্যকে কারাগারে পাঠালেন কিম!

অনলাইন ডেস্ক

রেডিও শোনাও অপরাধ, নারী সৈন্যকে কারাগারে পাঠালেন কিম!

কর্তব্যরত অবস্থায় রেডিও শুনছিলেন। তাও কিনা মার্কিন প্রভাবিত রেডিও। বিগত তিন বছর ধরে এভাবে কাজে ফাঁকি দেওয়ার অভিযোগে নারী সেনাকে জেলে পাঠালেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। পিয়ংইয়ংয়ে মন্ত্রকের অফিসে কাজের মাঝেই ফাঁকি দিতে গিয়ে ধরা পড়ে যান ওই নারী সৈন্য। সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ওই নারী সেনা কর্মীর র‌্যাংক ছিল স্কোয়াড লিডার।

'সুপ্রিম কমান্ডের সঙ্গে পিপলস আর্মড ফোর্সের মধ্যে রেডিও যোগাযোগের দেখভালের দায়িত্বে ছিলেন তিনি। নিজের কাজে অত্যন্ত দক্ষ ছিলেন ওই নারী। গ্রেফতারির ঠিক আগেই রেডিও শুনছিলেন তিনি। তবে নিরাপত্তার দায়িত্বে থাকা এক অফিসার তাকে ধরে ফেলেন।' পিয়ংইয়ং এর এক সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম। এছাড়াও ওই নারীর পরিবারকেও আটক করা হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, এর আগে 'মাই ফেভারিট ডিকটেটরস বইতে কোরিয়ার কিমদের সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন লেখক ক্রিস মাইকুল। বইতে কিম জং উনের পাশাপাশি তার বাবা ও দাদার স্বৈরাচারিতারও পরিচয় দিয়েছেন লেখক। উত্তর কোরিয়া বিশেষজ্ঞদের মতে, কিম-রাজত্বে সময় ভালো যাচ্ছে না কোরিয়ার কিমের! করোনা-লকডাউন পর্বে ধাক্কা খেয়েছে উত্তর কোরিয়ার অর্থনীতি। 

সূত্র : এই সময়।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর