শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ০৮:৫৩
আপডেট : ২৪ অক্টোবর, ২০২০ ১১:৫৭

আজারবাইজান ও আর্মেনিয়া সীমান্তে নিরাপত্তা জোরদার ইরানের

অনলাইন ডেস্ক

আজারবাইজান ও আর্মেনিয়া সীমান্তে নিরাপত্তা জোরদার ইরানের
ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকারচি

নাগরনো-কারাবাখ অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষরত পক্ষগুলোকে ইরান তার সীমান্তের নিরাপত্তা রক্ষা করার ব্যাপারে আবারও কঠোরভাবে সতর্ক করে দিয়েছে।

ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফজল শেকারচি শুক্রবার তেহরানে এক বক্তব্যে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, ইরানের সশস্ত্র বাহিনী এরইমধ্যে দেশের উত্তর সীমান্তের প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি সংঘর্ষরত পক্ষগুলোকে এই বলে সতর্ক করে দিচ্ছে যে, দেশের সীমান্ত ও জনগণের নিরাপত্তা রক্ষা করা সশস্ত্র বাহিনীর রেড লাইন।

গতমাসে এই সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত আজারবাইজান ও আর্মেনিয়ার পক্ষ থেকে নিক্ষিপ্ত অন্তত ৫০টি ক্ষেপণাস্ত্র ও কামানের গোলা লক্ষ্যভ্রষ্ট হয়ে ইরানের সীমান্তবর্তী গ্রামগুলোতে আঘাত হেনেছে।

জেনারেল শেকারচি বলেন, ইরান সংঘর্ষরত দুই দেশকে বিদেশিদের কুচক্রি পরিকল্পনার ব্যাপারে সতর্ক থাকার এবং শান্তিপূর্ণ উপায়ে সংলাপের মাধ্যমে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছে। তিনি বলেন, ইরান এখন পর্যন্ত সুপ্রতিবেশীসুলভ যে আচরণ করেছে তার অপব্যবহার করলে এর পরিণতি হবে ভয়াবহ। ইরানের সশস্ত্র বাহিনী এদেশের অভ্যন্তরে কোনও ধরনের আগ্রাসন মেনে নেবে না।

এর আগে ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি ও ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে আলাদাভাবে বাকু ও ইয়েরেভানকে সতর্ক করে দিয়েছিলেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর