শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ১২:৩৭
আপডেট : ২৫ অক্টোবর, ২০২০ ১৩:৪২

সীমান্তে আর কোনও গোলাগুলি হবে না: ইরানকে আজারবাইজানের প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

সীমান্তে আর কোনও গোলাগুলি হবে না: ইরানকে আজারবাইজানের প্রেসিডেন্ট
ইলহাম আলিয়েভ

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ইরানকে আশ্বস্ত করে বলেছেন, সীমান্তবর্তী অঞ্চলে আর কোনও গোলাগুলি হবে না। নাগরনো-কারাবাখ অঞ্চলে সংঘর্ষের সময় সীমান্তবর্তী ইরানি ভূখণ্ডে গোলা পড়ে। এতে ইরানের পক্ষ থেকে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করার পর আলিয়েভ একথা বললেন।

ফ্রান্সের দৈনিক পত্রিকা লা ফিগারোকে দেওয়া এক সাক্ষাৎকারে আজেরি প্রেসিডেন্ট বলেন, ইরান সীমান্তবর্তী গুরুত্বপূর্ণ এলাকা আর্মেনিয়ার দখলদারদের হাত থেকে সম্পূর্ণ মুক্ত করার পর ওই অঞ্চলে আর গোলাগুলির প্রয়োজন হবে না।

তিনি বলেন, “যতদূর জানি এ বিষয়টি নিয়ে ইরানের নেতারা আর্মেনিয়ার সঙ্গে কথা বলেছেন। ইরানের সীমান্তে অবস্থিত আজার নদীর তীরবর্তী এলাকায় আর্মেনিয়ার বাহিনীর সঙ্গে আজারবাইজানের সংঘর্ষ চলছিল। এখন ওই এলাকা যেহেতু মুক্ত করা হয়েছে সেখানে আর গোলাগুলি হবে না।”

এর আগে কয়েক দফা কারাবাখ অঞ্চল নিয়ে যুদ্ধরত দু পক্ষের গোলাগুলি ইরানি ভূখণ্ডে এসে পড়ে। এরপর ইরান দু’পক্ষকেই কড়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলে, সীমান্তে নিরাপত্তা বিঘ্নিত হলে তেহরান কঠোর ব্যবস্থা নেবে। ইরানের সামরিক বাহিনীর মুখপাত্র আবুল ফাজল শেকারচি সতর্ক করে বলেছিলেন, সীমান্তবর্তী এলাকা এবং সেখানকার জনগণের নিরাপত্তা ইরানের কাছে রেড লাইন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর