২৬ ডিসেম্বর, ২০২০ ১৬:৩১

ইমরান খানকে বিদায় করতে ‘গণপদত্যাগ’ কৌশল আসছে

অনলাইন ডেস্ক

ইমরান খানকে বিদায় করতে ‘গণপদত্যাগ’ কৌশল আসছে

ফাইল ছবি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) সরকারকে বিপাকে ফেলতে সংসদে বিরোধীদলীয় সদস্যরা একযোগে পদত্যাগের কৌশল প্রয়োগ করার সম্ভাবনা দেখা দিয়েছে। ১১টি বিরোধী দল নিয়ে গঠিত জোট পিডিএম (পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট) যে কোনো সময় এ পদক্ষেপ নিতে পারে। 

জোটভুক্ত দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি বলেন, আইনপ্রণেতাদের গণপদত্যাগ হবে ইমরান সরকারের ওপর ‘আণবিক বোমা’ ছোড়ার মতো। বিলাওয়াল বলেন, পিডিএমের সিদ্ধান্ত অনুসারে আইনপ্রণেতারা ৩১ ডিসেম্বরের মধ্যে তাদের দলীয় প্রধানের কাছে পদত্যাগপত্র দাখিল করবেন। দলীয় প্রধানরা পরে তা স্পিকারের কাছে পেশ করবেন। এটা পিডিএমের সর্বসম্মত সিদ্ধান্ত।

জিও নিউজ জানায়, বিলাওয়াল ভুট্টো বলেন, আমরা যারা পিডিএমে আছি সবাই কাতারবদ্ধ আছি। আমাদের সবার লক্ষ্য এক- দেশে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা। তাই, ‘আণবিক বোমা’র নিচে পড়বার আগে ইমরান খানকে বলি, ‘পদত্যাগ করুন’।

পিপিপি চেয়ারম্যান বলেন, ইমরান তো দেশের প্রধানমন্ত্রী নন। তিনি পিটিআইর প্রধানমন্ত্রী। ক্ষমতায় প্রথম দিন থেকে তিনি ফেসবুক আর টুইটার চর্চায় ব্যস্ত। তাই তাকে টুইটার ও ফেসবুকের প্রধানমন্ত্রী বলা যায়। ‘পিটিআই সরকার পাকিস্তানকে মুদ্রাস্ফীতির যন্ত্রণা দিয়ে চলেছে। চিনি আর গমের সংকট দিয়েছে। এখন আমরা পাচ্ছি গ্যাসের সংকট’- অভিযোগ করেন বিলাওয়াল ভুট্টো জারদারি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর