শিরোনাম
৪ আগস্ট, ২০২১ ১৩:০২

ভারতের জনসংখ্যা নিয়ে ভুল তথ্য দিয়ে ট্রোলের শিকার ইমরান খান (ভিডিও)

অনলাইন ডেস্ক

ভারতের জনসংখ্যা নিয়ে ভুল তথ্য দিয়ে ট্রোলের শিকার ইমরান খান (ভিডিও)

ইমরান খান

আবারও কটাক্ষের শিকার হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এর আগে তাকে বলতে শোনা গিয়েছিল উজবেকিস্তানের মানুষদের চেয়ে সেখানকার ইতিহাস নাকি তিনি বেশি জানেন। আর এবার তিনি বলে বসলেন ভারতের জনসংখ্যা নাকি ১ বিলিয়ন তিনশ’ কোটি। অর্থাৎ মোট ৪০০ কোটি। একটি ভাষণে ভারতকে খোঁচা দিতে গিয়ে উল্টো নিজেই বেফাঁস মন্তব্য করে বেকায়দায় ইমরান খান।

এক জনসভায় তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারতের হার নিয়ে বলতে গিয়ে খোঁচা মেরে বলেন, “৪০-৫০ লাখ জনসংখ্যার দেশ নিউজিল্যান্ড ১ বিলিয়ন ৩০০ কোটি মানুষের দেশ ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারিয়ে দিয়েছে।”

প্রসঙ্গত, ইমরানের বক্তব্য অনুযায়ী ভারতের জনসংখ্যা দাঁড়াচ্ছে ৪০০ কোটি। কিন্তু ভারতের প্রকৃত জনসংখ্যা তার চেয়ে অনেক কম- ১৩৬ কোটি। স্বাভাবিকভাবেই এমন মন্তব্যের জন্য ট্রোলের শিকার হতে হচ্ছে তাকে। অনুষ্ঠানের সম্প্রচারের ওই ভিডিও ইতিমধ্য়েই ভাইরাল হয়েছে। এমনকি, পাকিস্তানি নেটিজেনরাও অনেকে ওই ভিডিও পোস্ট করে খোঁচা মেরেছেন ইমরানকে।

অনেকেরই দাবি, দীর্ঘদিন সারা পৃথিবীতে ক্রিকেট খেলে বেড়িয়েছেন ইমরান। পড়াশোনা করেছেন লন্ডনে। আন্তর্জাতিক জগতের সঙ্গে সম্পৃক্ত হওয়ার পরেও কী করে তিনি এমন মন্তব্য করলেন তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। যদিও ইমরান সমর্থকদের দাবি, এটা নিছকই মুখ ফসকে বলে ফেলেছেন তিনি।

এর আগেও নানা সময়ই ট্রোলড হতে হয়েছে ইমরানকে। উজবেকিস্তান-পাকিস্তান বাণিজ্য ফোরামে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন, “উজবেকিস্তানের ইতিহাস আমি উজবেক নাগরিকদের থেকেও বেশি জানি।” তার এমন মন্তব্যের কারণেও কটাক্ষের মুখে পড়তে হয়েছিল ইমরানকে। ২০১৯ সালে বিশকেকে এসসিও সামিটে অংশ নেওয়ার সময় অন্য রাষ্ট্রনেতারা দাঁড়িয়ে থাকার সময় বসে পড়েছিলেন ইমরান। সেই সময়ও ওই আচরণের জন্য ট্রোলড হতে হয়েছিল পাকিস্তান প্রধানমন্ত্রীকে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর