৩ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৩৮

ফের দামেস্ক অভিমুখী ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহত করল সিরিয়া

অনলাইন ডেস্ক

ফের দামেস্ক অভিমুখী ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহত করল সিরিয়া

আবারও রাজধানী দামেস্ক অভিমুখী ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহত করল সিরিয়া। বৃহস্পতিবার রাতে এই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল।

জানা গেছে, ইসরায়েলের সেনারা বিমান থেকে শুক্রবার রাত ১টা ২৬ মিনিটের সময় রাজধানী দামেস্কের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তবে সেগুলো আকাশেই প্রতিহত করা হয়।

এর কিছুক্ষণ পরই তেল আবিব, রামাত গান ও আশপাশের এলাকার অধিবাসীরা অন্তত একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পায় বলে ইসরায়েলের হিব্রুভাষী কয়েকটি গণমাধ্যম জানিয়েছে।

ইসরায়েলি বাহিনী বিষয়টি তদন্ত করছে। তাদের ধারণা, ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার জন্য সিরিয়া ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে এবং তার একটি হয়ত ইসরায়েলের ভেতরে পড়েছে।

এর আগে, গত ১৯ আগস্ট ইসরায়েলের সেনারা বিমান থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে এবং হোমস শহরের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তবে দামেস্কের ওপর যেসব ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় তার সবগুলো মধ্য আকাশে ধ্বংস করে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা। সিরিয়ার ওপর হামলার চালানোর জন্য বেআইনিভাবে ইসরায়েলি সেনারা লেবাননের আকাশসীমা ব্যবহার করে থাকে। সূত্র: সানা, হারেৎজ, জেরুজালেম পোস্ট

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর