৯ ডিসেম্বর, ২০২১ ১০:২৪

স্লোভেনিয়া সীমান্ত থেকে বাংলাদেশির মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

স্লোভেনিয়া সীমান্ত থেকে বাংলাদেশির মরদেহ উদ্ধার

ক্রোয়েশিয়া সংলগ্ন স্লোভেনিয়ার সীমান্তবর্তী এলাকা থেকে এক বাংলাদেশি নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্লোভেনিয়ার পুলিশ জানায়, সীমান্তের কাছ থেকে তারা গত সোমবার মরদেহ উদ্ধার করে।

পশ্চিম ইউরোপের দিকে আসা অভিবাসন প্রত্যাশীরা ক্রোয়েশিয়া থেকে স্লোভেনিয়ার এই পথটি নিয়মিত ব্যবহার করছেন বলে খবরে জানানো হয়েছে।

স্লোভেনিয়ান টাইমসের খবরে বলা হয়েছে, ৩১ বছর বয়সী ওই বাংলাদেশি যুবকের মরদেহটি পাওয়া যায় স্লোভেনিয়ার দক্ষিণ-পশ্চিমের দ্রাগোনিয়া উপত্যকা অঞ্চলে। মরদেহ উদ্ধার হবার কথা নিশ্চিত করে কোপার শহরের পুলিশ।

এক বিবৃতিতে তারা জানায়, নিহতের ময়নাতদন্ত করা হলে মৃত্যুর কারণ জানা যাবে। কিন্তু স্থানীয় বার্তা সংস্থা এসটিএ বলছে, ওই যুবক প্রচণ্ড ঠাণ্ডায় হাইপোথার্মিয়ার কবলে পড়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নিহতের পরিচয় এখনো জানা যায়নি।

স্লোভেনিয়ার কোপার অঞ্চলের পুলিশ জানিয়েছে, নিহত নাগরিকের বিষয়ে তারা বাংলাদেশ দূতাবাসকে জানিয়েছে। উল্লেখ্য, বসনিয়া ও ক্রোয়েশিয়ার এই অভিবাসন রুটটি পরিচিত বলকান রুট নামে। এই পথে ইউরোপের দিকে আসা অসংখ্য মানুষ বিপজ্জনক অবস্থায় জঙ্গলের মধ্যে রাত কাটান। প্রচণ্ড শীতে অভিবাসন প্রত্যাশীদের এমন মৃত্যুর খবর প্রায় শোনা যায়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর