২ অক্টোবর, ২০২২ ০৯:৩০

ভারতে কয়েক ঘণ্টার মধ্যে দুই সড়ক দুর্ঘটনায় নিহত ৩১

অনলাইন ডেস্ক

ভারতে কয়েক ঘণ্টার মধ্যে দুই সড়ক দুর্ঘটনায় নিহত ৩১

ভারতে কয়েক ঘণ্টার মধ্যে দুই সড়ক দুর্ঘটনায় নিহত ৩১

ভারতের উত্তর প্রদেশের কানপুরে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত ৩১ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ২৭ জন। গতকাল রাতে এসব দুর্ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাতে এই খবর প্রকাশ করেছে এনডিটিভি। 

ঘাটমপুর এলাকার কাছে একটি ট্রাক্টর ট্রলি পুকুরে উল্টে পড়ে প্রথম দুর্ঘটনাটি ঘটে। এতে প্রায় ৫০ তীর্থযাত্রী ছিলেন। তাদের মধ্যে অন্তত ২৬ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন (যাদের মধ্যে বেশিরভাগ নারী ও শিশু)। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ২০ জন। ট্র্যাক্টরটি উন্নাওয়ের চন্দ্রিকা দেবীর মন্দির থেকে ফেরার সময় দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ জানিয়েছে, আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। গাফিলতির জন্য সরহ থানার স্টেশন ইনচার্জকে বরখাস্ত করা হয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর মতে, দুর্ঘটনাস্থলে পুলিশ বাহিনীকে দেরিতে পৌঁছার জন্য কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

কয়েক ঘণ্টার মধ্যে দ্বিতীয় সড়ক দুর্ঘটনাটি ঘটে অহিরওয়ান ফ্লাইওভারের কাছে। দ্রুতগামী একটি ট্রাক একটি লোডার টেম্পোর সঙ্গে ধাক্কায় পাঁচজন নিহত ও সাতজন আহত হন। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এদিকে দুর্ঘটনা ও হতাহতের ঘটনায় শোকপ্রকাশ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মোদির কার্যালয় থেকে টুইটারে দেওয়া এক বার্তায় বলা হয়েছে, ‘কানপুরে ট্র্যাক্টর-ট্রলি দুর্ঘটনায় শোকাহত। প্রিয়জনদের যারা হারিয়েছেন তাদের সমবেদনা জানাই। আহতদের আরোগ্য কামনা করি। স্থানীয় প্রশাসন সকল দায়িত্ব পালন করছে।’

এছাড়া প্রধানমন্ত্রীর দফতর থেকে মৃতদের পরিবারকে ২ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়েছে। আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানানো হয়েছে। 

সূত্র : এনডিটিভি

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর