২০ মার্চ, ২০২৩ ১৫:৪৯

সংযুক্ত আরব আমিরাত সফরে বাশার আল আসাদ

অনলাইন ডেস্ক

সংযুক্ত আরব আমিরাত সফরে বাশার আল আসাদ

বাশার আল আসাদ আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে সাক্ষাৎ করেন

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ রাষ্ট্রীয় সফরে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) গিয়েছেন। এমন এক সময় বাশার আল আসাদ সংযুক্ত আরব আমিরাত সফরে গেলেন, যখন বিভিন্ন আরব রাষ্ট্র দামেস্কের বিচ্ছিন্নতা সহজ করার ব্যাপারে উদার হওয়ার ইঙ্গিত দিচ্ছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে যান বাশার আল আসাদ। সঙ্গে আছেন স্ত্রী আসমা আল আসাদ। তাদের বহনকারী উড়োজাহাজকে আকাশেই অভ্যর্থনা জানায় আমিরাতি যুদ্ধবিমান।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় গণমাধ্যম জানায়, আবুধাবিতে পৌঁছানোর পর বাশার আল আসাদকে কামানের তোপধ্বনি করে রাষ্ট্রীয় সালাম দেওয়া হয়। পরে তার সঙ্গে বৈঠক করেন সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

বাশার আল আসাদের সঙ্গে বৈঠক নিয়ে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট এক বিবৃতিতে বলেন, তারা দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে গঠনমূলক আলোচনা করেছেন।

গত বছরও সংযুক্ত আরব আমিরাত সফরে গিয়েছিলেন বাশার আল আসাদ। ২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরুর পর এটাই ছিল কোনো আরব রাষ্ট্রে তার প্রথম সফর।

সংযুক্ত আরব আমিরাতে বাশার আল আসাদের আগের বারের চেয়ে এবারের সফরে বেশি আনুষ্ঠানিকতা লক্ষ করা যায়। এর আগে বাশার আল আসাদ গত মাসে ওমান সফর করেছিলেন। তিনি চলতি মাসের শুরুতে রাশিয়া সফর করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর