৩ অক্টোবর, ২০২২ ১৭:৩৯

‌‌‘উপজেলা হাসপাতালগুলোতে ২৪ ঘণ্টা প্রসূতি সেবা চালু করা হবে’

কক্সবাজার প্রতিনিধি:

‌‌‘উপজেলা হাসপাতালগুলোতে ২৪ ঘণ্টা প্রসূতি সেবা চালু করা হবে’

স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশের উপজেলা পর্যায়ে হাসপাতালের সেবার মান উন্নয়নে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস এবং ব্লাড ব্যাংক চালুর পরিকল্পনা করেছে সরকার। একই সাথে জেল ও উপজেলা হাসপাতালগুলোতে ২৪ ঘণ্টা প্রসূতি সেবাও চালু করা হবে। 

সোমবার বিকেলে কক্সবাজারে জেলা স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে গণমাধ্যম কর্মীদের কাছে এ কথা বলেন মন্ত্রী। ব্রিফিংয়ে তিনি বলেন, ইতিমধ্যে কক্সবাজারে মেডিকেল কলেজ চালু হয়েছে। বিদেশি অর্থায়নে হাসপাতাল চালু করার পরিকল্পনা ছিল। কিন্তু বিদেশি অর্থায়নে হাসপাতাল চালু করা যাচ্ছে না, তাই সরকার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকারের অর্থায়নে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল চালু করা হবে। 

মন্ত্রী আরও বলেন, কক্সবাজারে ১২ লাখের অধিক রোহিঙ্গার কারণে স্থানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা ব্যহত হচ্ছে। সীমিত সংখ্যক ডাক্তার ও জনবল দিয়ে স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে। তাই কক্সবাজারে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাগুলো কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। 

এর আগে দুপুরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে এসে স্বাস্থ্যমন্ত্রী হাসপাতালের জরুরি বিভাগ, মহিলা ওয়ার্ড, শেখ রাসেল শিশু ওয়ার্ড পরিদর্শন করেন এবং রোগীদের সাথে কথা বলেন। পরে জেলা সদর হাসপাতালে স্থাপিত অপারেশন থিয়েটার উদ্বোধন করেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর