Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০১৯ ২০:৩৯

সুগন্ধি চাল আম ও শাক-সবজি নিতে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত

নিজস্ব প্রতিবেদক

সুগন্ধি চাল আম ও শাক-সবজি নিতে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা ইতোমধ্যেই খাদ্য নিরাপত্তা অর্জন করেছি। সরকার এখন দেশের জনগণের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে চায়। এ লক্ষ্যে ২০১৩ সালে নিরাপদ খাদ্য আইন-২০১৩ পাস করা হয়েছে এবং ২০১৫ সালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করা হয়েছে। নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিষয়ে বর্তমান সরকার অঙ্গীকারাবদ্ধ। এ বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে সারা দেশব্যাপী ব্যাপক কার্যক্রম চালানো হচ্ছে। জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে কাজ করা হচ্ছে।    

সংযুক্ত আরব আমিরাতের খাদ্য প্রতিমন্ত্রী মারিয়া বিনত মোহাম্মদ সাঈদ হারেব আলমেহেইরি-এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল মঙ্গলবার বিকেলে সচিবালয়ে খাদ্যমন্ত্রীর দফতরে সৌজন্য সাক্ষাৎকালে খাদ্যমন্ত্রী প্রতিনিধি দলকে এসব কথা বলেন। 

সংযুক্ত আরব আমিরাতের খাদ্য প্রতিমন্ত্রী বলেন, হালাল এবং খাদ্য নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করলে তার দেশ বাংলাদেশ থেকে উন্নতমানের সুগন্ধি চাল, আমসহ বিভিন্ন রকম ফলফলালি, শাক-সবজি আমদানি করতে চায়। 

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সংযুক্ত আরব আমিরাতের খাদ্য প্রতিমন্ত্রীকে জানান, আমাদের দেশের সুগন্ধি চাল অনেক উন্নত মানের। বর্তমানে বাংলাদেশে প্রচুর শাক-সবজি উৎপন্ন হয়। আমাদের আমও অনেক সুস্বাদু। 

বৈঠকে খাদ্য সম্পর্কিত বিষয় ছাড়াও দ্বিপাক্ষিক বহু বিষয় নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়। এসময় মারিয়া আলমেহেইরি বলেন, খাদ্য নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। তার দেশ খাদ্য নিরাপত্তা নিশ্চিতে ঢাকার জ্ঞানকে কাজে লাগাতে চায়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য