শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ২০:২৬
আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৩১

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার

অনলাইন ডেস্ক

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার
সংগৃহীত ছবি

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় বেদির রঙ আর আলপনার কাজ শেষ হয়েছে। ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার। আর মাত্র কয়েক ঘণ্টা পরেই (রাত ১২টা) রক্তস্নাত ভাষা আন্দোলনের অম্লান স্মৃতি বিজড়িত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহর।রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর প্রথম প্রহরে ফুল দিতে পারবেন সর্বস্তরের মানুষ।

বৃহস্পতিবার বিকালে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজও শেষ। পুলিশের কড়া পাহারায় আবদ্ধ শহীদ মিনারের চারপাশ। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের আগ পর্যন্ত কেউ ঢুকতে পারবেন না বেদিতে।

শহীদ মিনার থেকে দোয়েল চত্বরে যাওয়ার সড়কটি ব্যারিকেড দিয়ে আটকে রেখে সড়ক ধুয়ে-মুছে আলনায় সাজাচ্ছেন চারুকলার শিক্ষার্থীরা।

এদিকে, বিকাল থেকেই দোয়েল চত্বর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসহ শহীদ মিনারে প্রবেশের রাস্তাগুলোতে ব্যারিকেড বসিয়ে পাহারা দিতে দেখা গেছে পুলিশ সদস্যদের। সন্ধ্যার পর থেকে বন্ধ করে দেয়া হয় সড়কগুলো।

আগামীকাল শুক্রবার দেশজুড়ে পালন হবে শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিনটি পালন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ রাজধানীজুড়ে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে শহীদ মিনারসহ এর চারপাশের এলাকা।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য