১০ জুলাই, ২০২০ ২০:৪৯

সারাদেশে করোনা ছড়িয়েছে সরকারের দুর্নীতির কারণে : ফখরুল

অনলাইন ডেস্ক

সারাদেশে করোনা ছড়িয়েছে সরকারের দুর্নীতির কারণে : ফখরুল

ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের চরম অবহেলা, অবজ্ঞা, অজ্ঞানতা এবং তাদের যে একটাই লক্ষ্য- চুরি, দুর্নীতি সেই কারণেই আজকে করোনা পরিস্থিতি এই অবস্থায় দাঁড়িয়েছে, সারা দেশে ছড়িয়ে পড়েছে।

আজ শুক্রবার সন্ধ্যায় উত্তরার বাসা থেকে ইন্টারনেটের মাধ্যমে সিলেটে ‘এমএ হক স্বাস্থ্যসেবা’ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ অভিযোগ করেন। ফখরুল আরও বলেন, সরকারের তরফ থেকে বলা হচ্ছে- বিদেশ থেকে যারা ফেরত আসছে তাদের স্ক্যানিং টেস্ট করা হয়েছে। সেই টেস্টে সবাই করোনামুক্ত। অথচ বিবিসির একজন সাংবাদিক হজ ক্যাম্পে গিয়ে যাত্রীদের মধ্য থেকে একজনকে জিজ্ঞাসা করেছেন। জবাবে ওই যাত্রী বলেছেন যে, আমাদের কোনো স্ক্যানিংই হয়নি।

তিনি বলেন, দেখেন, কতটা দায়িত্বহীন হতে পারে এই স্বাস্থ্য অধিদফতরে কর্মকর্তা-কর্মচারীরা। কতটা উদাসীন হতে পারে সরকার। এতো ঘটনার পরও, হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করার পরও, লাখ লাখ লোক আক্রান্ত হওয়ার পরও তাদের ন্যুনতম যে দায়িত্ব, সেটা পালন করছে না।

তিনি দলীয় নেতাকর্মীদের বলেন, সরকারের দিকে তাকিয়ে থাকার কোনো দরকার নেই। আমাদেরই চেষ্টা করতে হবে বাঁচার জন্য, চেষ্টা করতে হবে যেন এটা (করোনাভাইরাস) না ছড়ায়, এই সংক্রমণ যেন না বাড়ে। এই সরকারের যেহেতু জনগণের সাথে সম্পর্ক নেই, জনগণের জীবন-জীবিকার প্রতি তাদের কোনো দায়িত্ববোধ নেই, সেই কারণে তাদের দিকে তাকিয়ে থেকে বাংলাদেশের মানুষ এই ভয়াবহ ভাইরাস থেকে রক্ষা পাবে না।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর