২৬ জানুয়ারি, ২০২১ ১৪:১৫

জো বাইডেন ও রানি এলিজাবেথের টিকা নেওয়ার বিষয়টি সত্য নয়: সাইফুজ্জামান শিখর

অনলাইন ডেস্ক

জো বাইডেন ও রানি এলিজাবেথের টিকা নেওয়ার বিষয়টি সত্য নয়: সাইফুজ্জামান শিখর

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ও যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ করোনাভাইরাসের টিকা নেওয়ার খবরটি সত্য নয় বলে মন্তব্য করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। 

আজ মঙ্গলবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আলোচনায় অংশ নিয়ে এই দাবি করেন সরকার দলীয় এই সাংসদ। এ সময় অধিবেশনে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, টিকা কে আগে নেবেন সেটা নিয়ে প্রশ্ন তোলার চেষ্টা করছে বিএনপি। বলা হচ্ছে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ও ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ নাকি সবার আগে টিকা নিয়েছেন, এটি একটি ভুল তথ্য।

সংসদে যারা বক্তব্য রাখবেন তাদের ভুল তথ্য না দেওয়ার অনুরোধ করেন তিনি। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ভারত ও বাংলাদেশ একই দামে টিকা পাচ্ছে। তবে অন্য দেশগুলো বেশি দামে টিকা নিচ্ছে।

প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর করোনাভাইরাসে টিকার প্রথম ডোজ নেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। টিভিতে তা লাইভ দেখানো হয়। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে এই টিকা নেওয়া খবর ও ছবি ফলাও করে প্রচার করা হয়।

অন্যদিকে, ৯ জানুয়ারি বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটেনের রানী এলিজাবেথ করোনার টিকা নিয়েছেন বলে জানিয়েছে বাকিংহাম প্যালেস।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর