২৫ অক্টোবর, ২০২২ ১১:০৫

ঘূর্ণিঝড় সিত্রাং: স্বাভাবিক হচ্ছে ঢাকা থেকে বিভিন্ন রুটে যান চলাচল

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় সিত্রাং: স্বাভাবিক হচ্ছে ঢাকা থেকে বিভিন্ন রুটে যান চলাচল

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব ছিল দেশজুড়ে। সড়ক-মহাসড়কে গাছ পড়ে বন্ধ হয়ে যায় ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কের যান চলাচল।

এদিকে মঙ্গলবার সকাল থেকে রাস্তায় পড়ে থাকা গাছ সরিয়ে নেওয়া হয়। এতে ঢাকা থেকে দেশের বিভিন্ন অঞ্চলের যান চলাচল স্বাভাবিক হচ্ছে।

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে পুলিশের ওসি তৈমুর আলম জানান, ঢাকা-খুলনা মহাসড়কের বিভিন্ন জায়গায় পড়ে থাকা গাছ অপসারণ করা হয়েছে। এখন রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচলও স্বাভাবিক হয়ে আসছে। সোমবার রাতে সোনারগাঁওয়ের দাড়িয়াকান্দিতে দুটি গাছ ভেঙে রাস্তায় পড়ে যায়। কুমিল্লার দাউদকান্দিতে একই ঘটনা ঘটেছে। গাছ সরিয়ে রাস্তায় যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঘণ্টায় ৮০ থেকে ৯০ কিলোমিটার গতি নিয়ে বরিশাল ও চট্টগ্রাম বিভাগের মাঝামাঝি এলাকা দিয়ে উপকূল অতিক্রম করতে শুরু করে সিত্রাং।

পটুয়াখালীর খেপুপাড়া ও চট্টগ্রামের মাঝামাঝি অংশ দিয়ে বাংলাদেশের উপকূল অতিক্রম করে সিত্রাং। ঝড়ের প্রভাবে নোয়াখালী, ভোলা, বরিশাল ও কক্সবাজারের বিভিন্ন এলাকায় ৯ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস দেখা দিয়েছে। ঝড়ের কবলে পড়ে এ পর্যন্ত ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর