শিরোনাম
৩১ জানুয়ারি, ২০২৩ ১০:০৮

"ভারত সরকার ও ভারতের মিত্র বাহিনী শেখ হাসিনার সরকারের প্রতি আস্থাশীল"

অনলাইন ডেস্ক

ছবিতে বাম দিক থেকে মিসেস শেখ রেহেনা মুসা, মিসেস ভারতী সিং, জেনারেল ড. ভি. কে. সিং, মোহাম্মদ মুসা এবং হাবিব-ই-আকবর

“মুক্তিযুদ্ধের অগ্নিশিখা চির ভাস্বর রাখতে মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী আওয়ামী লীগ সরকারের প্রতি ভারত সরকার ও মুক্তিযুদ্ধের গৌরবধন্য ভারতের মিত্র বাহিনী সর্বোচ্চ আস্থাশীল।” 

ভারতের সড়ক, পরিবহন ও মহাসড়ক এবং বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, ভারতের সেনাবাহিনীর সাবেক সেনা প্রধান জেনারেল ড. ভি. কে. সিং সম্প্রতি দিল্লিতে তাঁর আব্দুল কালাম রেডের বাসভবনে বাংলাদেশের বিসিএস মুক্তিযোদ্ধা ও মুজিবনগর অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ মুসা ও তাঁর সহধর্মীনি শেখ রেহানাকে দেয়া নৈশভোজে উপরোক্ত মন্তব্য করেন। 

বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও ভারতের মিত্রবাহিনীর বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শেখ হাসিনা অগাধ শ্রদ্ধা ও ভালবাসা প্রদর্শন করেছেন বলে উল্লেখ করে জেনারেল সিং বলেন, “ কেরেশমেটিক নেতৃত্বের অধিকারী শেখ হাসিনার হাতে বাংলাদেশ নিরাপদ ও ‘৭১- এ উভয় দেশের বীরদের আত্মদানের গৌরব গাঁথা নিরাপদ এবং বাংলাদেশের সমৃদ্ধি সুনিশ্চিত।”

বাংলাদেশের মুক্তিযুদ্ধের বীর জেনারেল ভি. কে. সিং ও মিত্রবাহিনীর সকল বীরদের প্রতি বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাদের হৃদয়ে অসীম কৃতজ্ঞতা বিদ্যমান রয়েছে উল্লেখ করে মুসা বলেন, ভারত ও বাংলাদেশের জনগন এবং ভারত এবং বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও ভারতের মিত্রবাহিনীর মৈত্রী বন্ধন চির অটুট থাকবে। 

নৈশ ভোজে জেনারেল ভি.কে. সিং এর সহধর্মীনী মিসেস ভারতী সিং, মিসেস শেখ রেহেনা মুসা ও নব প্রজন্ম মুক্তিযোদ্ধা সমিতির সভাপতি হাবিব-ই-আকবর এবং অন্যান্য অতিথিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে, ভারতের সড়ক, মহাসড়ক ও যোগাযোগ মন্ত্রাণালয়ের মন্ত্রী শ্রী নিতিন কুমার গাডকারির সঙ্গে সাক্ষাৎ করেন বিসিএস মুক্তিযোদ্ধা ও মুজিবনগর অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ মুসা ও তাঁর সহধর্মীনি শেখ রেহানা।

এ সময় শ্রী নিতিন কুমার গাডকারি বলেন, বাংলাদেশ ও ভারত ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের রনাঙ্গণে একে অন্যের জন্য রক্ত ঝরিয়ে ও জীবন উৎসর্গ করে একাত্ব হয়েছে ও পরস্পরকে নির্ভর করার পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়ে বন্ধুত্বের অটুট বন্ধনে আবদ্ধ হয়েছে। ভারত সরকার শেখ হাসিনার সরকারের পাশে সুদৃঢ়ভাবে থাকবে এবং বাংলাদেশের ভ্যানগার্ড বীর মুক্তিযোদ্ধাদের প্রতি ভারত সরকার সর্বোচ্চ আস্থাবান।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর