শিরোনাম
১১ জুন, ২০২১ ১০:১৯

ভ্রমণের চাহিদা বৃদ্ধির প্রত্যাশায় কর্মচারীদের পুনরায় তলব করবে এয়ার কানাডা

আহসান রাজীব বুলবুল, কানাডা

ভ্রমণের চাহিদা বৃদ্ধির প্রত্যাশায় কর্মচারীদের পুনরায় তলব করবে এয়ার কানাডা

কানাডায় এয়ার কানাডা ভ্রমণের চাহিদা বৃদ্ধির প্রত্যাশায় কর্মচারীদের পুনরায় ডাকবে। এয়ার কানাডা জানিয়েছে ভ্রমণের চাহিদা বৃদ্ধির জন্য প্রস্তুতি নেওয়ার কারণে তারা ২ হাজার ৬শ জনেরও বেশি কর্মচারীকে পুনরায় ডাকবে। এছাড়াও কর্মচারীদের পুনর্বাসিত করার জন্য বিমানের ফ্লাইট অ্যাটেন্ডেন্টসহ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মচারীদের জুন এবং জুলাই মাসে পর্যায়ক্রমে ফিরিয়ে আনা হবে।

এয়ার কানাডার মুখপাত্র পিটার ফিৎজপ্যাট্রিক বলেন, বিমান সংস্থাগুলি শ্রমিকদের পুনরায় ডাকছে কারণ ভ্যাক্সিনেশন এর পরিমাণ বৃদ্ধি পাচ্ছে, কোভিড--১৯ শনাক্তের পরিমাণ হ্রাস পাচ্ছে এবং সরকার নিষেধাজ্ঞাগুলি সহজ হচ্ছে।
তিনি আরও বলেন, এই প্রক্রিয়া কর্মচারীদের পুনরায় ডাকা, এয়ারলাইনের নেটওয়ার্ক পুনর্নির্মাণ এবং ভ্রমণের প্রত্যাশিত চাহিদা মেটাতে তাদের প্রচেষ্টার অংশমাত্র।

এয়ার কানাডা গত মার্চ মাসে সংকট শুরু হওয়ার পরে কয়েক হাজার শ্রমিককে চাকরি থেকে ছাঁটাই করেছিল। অন্যদিকে এপ্রিল মাসে, এয়ারলাইনস অটোয়ার সাথে ৫.৯ বিলিয়ন ডলার সহায়তা প্যাকেজের জন্য একটি চুক্তিতে পৌঁছেছে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারীর করোনায় কানাডায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এয়ার লাইন্স ব্যাবসা। এই পেশার শ্রমজীবী নারী ও পুরুষ অনেকেই ইতিমধ্যে তাদের পেশা পরিবর্তন করে অন্য পেশায় নিয়োজিত হয়েছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর