শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সংক্ষিপ্ত

মধ্যাঞ্চল-দক্ষিণাঞ্চল ফাইনাল

বিসিএলের চারদিনের আসরে চ্যাম্পিয়ন হয়েছে মধ্যাঞ্চল। সিলেটে চলছে ওয়ানডে টুর্নামেন্ট। যা ইন্ডিপেন্ডেন্ট কাপ নামে পরিচিত। চার দলের এ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে মধ্যাঞ্চল। তাদের সঙ্গী বিসিবি দক্ষিণাঞ্চল। গতকাল দুই ফাইনালিস্ট পরস্পরের মুখোমুখি হয়েছিল। দক্ষিণাঞ্চল ৫ উইকেটে হারিয়েছে মধ্যাঞ্চলকে। আসর থেকে বাদ পড়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল। শনিবার বিসিএল ফাইনাল।

 

জকোভিচের জন্য পেছাল ড্র

অস্ট্রেলিয়ান ওপেনের ড্র হওয়ার কথা ছিল গতকাল বিকাল ৩টায়। বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের ভিসা সংক্রান্ত জটিলতার কারণেই পিছিয়ে দেওয়া হয়েছে ড্র। অভিবাসন আদালতের রায়ে জকোভিচের মুক্তি মিললেও এখনো তার অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে। অস্ট্রেলিয়া সরকার দ্বিতীয়বারের মতো আবার ভিসা বাতিল করে কি না! এদিকে মুক্তি পেয়ে প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন জকোভিচ।

 

চেলসি ফাইনালে

ঘরের মাঠে চেলসি প্রথম লেগ জিতেছিল ২-০ গোলে। পরশু রাতে টমাস টুখেলের চেলসি ১-০ গোলে হারিয়েছে হ্যারি কেনের টটেনহ্যাম হটস্পারকে। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে জিতে ইংলিশ মৌসুমের প্রথম ট্রফি ইংলিশ ক্লাব কাপের ফাইনালে উঠেছে চেলসি। টুর্নামেন্টটি দেশটির তৃতীয় সেরা টুর্নামেন্ট। ম্যাচে লা ব্লুজদের একমাত্র গোলটি করেন অ্যান্টোনিও রুডিগার।

জোড়া সেঞ্চুরির পর ওপেনিংয়ে

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে ১৫২ রানের ক্যারিশম্যাটিক ইনিংস খেলে জয়ের নায়ক ট্রেভিস হেড করোনা পজিটিভ হওয়ায় সিডনি টেস্ট খেলতে পারেননি। তার জায়গায় আড়াই বছর পর দলে ফিরে দুই ইনিংসে সেঞ্চুরি করেন উসমান খাজা। এমন অবস্থায় মধুর সমস্যায় পড়ে যায় অসি নির্বাচকরা। কাকে বসিয়ে রাখবেন? অবশেষে ব্যাটিং অর্ডার পরিবর্তন করে সমস্যার সমাধান করলেন তারা। পাঁচ নম্বরে ব্যাটিং করা উসমান খাজা হোবার্ট টেস্টে ব্যাট হাতে ওপেন করতে নামবেন।

 

জমে উঠেছে কেপটাউন টেস্ট

সিরিজের প্রথম দুটিতে ভারত ও দক্ষিণ আফ্রিকার জয় একটি করে। সিরিজের শেষ টেস্ট চলছে কেপটাউনে। তৃতীয় দিন শেষে যে সমীকরণ তাতে জিততে পারে যে কেউ। আজ টেস্ট জিততে স্বাগতিক প্রোটিয়াদের চাই ১১১ রান। সফরকারী ভারতের দরকার ৮ উইকেট। ২১২ রানের টার্গেটে স্বাগতিকরা দিন শেষ করেছে ২ উইকেটে ১০১ রান তুলে। প্রথম ইনিংসে ভারতের ২২৩ রানের জবাবে স্বাগতিকদের সংগ্রহ ছিল ২১০। ঋষভ পান্থের অপরাজিত ১০০ রানে ভর করে ভারত দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৯৮ রানে। টার্গেট দেয় ২১২ রানের।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর