১৪ জানুয়ারি, ২০১৬ ১০:৫১

কোপার কোয়ার্টারে বার্সা

অনলাইন ডেস্ক

কোপার কোয়ার্টারে বার্সা

কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। মুনির এল হাদ্দাদির জোড়া গোলের সুবাদে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে তারা।

বড় ব্যবধানে এগিয়ে থাকায় বার্সা কোচ হয়তো একটু নির্ভারই ছিলেন। তাইতো নেইমার ছাড়াও আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস ও জেরার্ড পিকের মতো দলের শীর্ষ তারকাদের মাঠে না নামিয়ে বিশ্রামে রাখেন।

পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর জেতা লিওনেল মেসি অবশ্য গোলের দেখা পাননি। তবে পুরো ম্যাচজুড়েই প্রতিপক্ষের রক্ষণভাগে ভীতি ছড়ান ‘ক্ষুদে ফুটবল যাদুকর’। দু’টি গোলেই থাকে তার প্রত্যক্ষ অবদান। মেসি জালের ঠিকানা খুঁজে না পেলেও জোড়া গোল করে আলোটা নিজের করে নেন হাদ্দাদি।

প্রথমার্ধের ৩২ মিনিটে বার্সাকে লিড এনে দেন হাদ্দাদি। সরাসরি অ্যাসিস্ট না করলেও এ গোলটির মূল কারিগর ছিলেন মেসি। আর নির্ধারিত সময়ের দুই মিনিট আগে স্বাগতিকদের জালে দ্বিতীয়বার বল জড়ান হাদ্দাদি।

এবারও এর সূত্রমূলে থাকেন আর্জেন্টাইন অাইকন। মিডফিল্ড থেকে সামনে এগিয়ে আরদা তুরানকে পাস দেন মেসি। সেখান থেকে বল যায় রাইট ব্যাকে থাকা অ্যালেক্স ভিদালের কাছে। আর ভিদালের কাছ বল পেয়ে নিখুঁত ফিনিশিং টানেন হাদ্দাদি। এরই সুবাদে দুই লেগ মিলে ৬-১ গোলের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বিডি-প্রতিদিন/ ১৪ জানুয়ারি ১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর