১৪ জানুয়ারি, ২০১৬ ১৬:০৭

২২ বছরের রেকর্ড ভাঙলেন সানিয়া-হিঙ্গিস জুটি

অনলাইন ডেস্ক

২২ বছরের রেকর্ড ভাঙলেন সানিয়া-হিঙ্গিস জুটি

নারীদের দ্বৈতে টানা ২৯ ম্যাচ জিতে দীর্ঘ ২২ বছরের রেকর্ড ভাঙলেন ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা ও তার সুইস পার্টনার মার্টিনা হিঙ্গিস। আজ বৃহস্পতিবার ডাব্লিউটিএ সিডনি ইন্টারন্যাশনালের এক সেমিফাইনালে রুমানিয়ার রালুকা ওলারু ও কাজাখস্তানের ইয়ারুস্লাভা স্ভেদোভা জুটিকে ৪-৬, ৬-৩, ১০-৮ গেমে হারিয়ে এ রেকর্ড গড়েন। এর আগে গতকাল চীনা জুটি চেন লিয়াং ও শুয়াই পেংকে সরাসরি সেটে ৬-২, ৬-৩ গেমে হারিয়ে সেমিতে উঠেন তারা। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আজকের সেমিফাইনাল ম্যাচটি দেড় ঘণ্টা স্থায়ী হয়। প্রথম সেটে হেরেও শেষ পর্যন্ত জয় তুলে নেন সানিয়া ও হিঙ্গিস জুটি। এ জয়ের মধ্য দিয়ে চলতি বছর টানা দ্বিতীয় শিরোপা জয় থেকে এখন তারা মাত্র ১ ম্যাচ দূরে। খবর পিটিআই'র

পুয়ের্তো রিকোর জিজি ফার্নান্দেজ ও বেলারুশের নাতাশা জেভেরেভা জুটি নারীদের দ্বৈতে টানা ২৮ ম্যাচ জিতে ১৯৯৪ সালে রেকর্ডটি গড়েছিলেন। গতকাল-ই এই রেকর্ডে ভাগ বসিয়েছিলেন সানিয়া-হিঙ্গিস জুটি। আর আজ দীর্ঘ ২২ বছর পর এ রেকর্ড  ভাঙলেন এ ইন্দো-সু্ইস জুটি।

গত বছর চমৎকার পারফর্ম করে নারী দ্বৈতের শীর্ষে উঠে আসেন সানিয়া ও হিঙ্গিস জুটি। ২০১৫ সালে এই জুটি ৯টি শিরোপা জিতেন। এর মধ্যে রয়েছে উইম্বলডন, ইউএস ওপেন এবং বছর সমাপ্তির ডাব্লিউটিএ ফাইনালস।

 

বিডি-প্রতিদিন/১৪ জানুয়ারি ২০১৬/শরীফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর