শিরোনাম
১৫ জুলাই, ২০১৯ ২১:৩৬

আফগান ‘এ’ দলের কাছে সিরিজ হারল ইমরুলরা

অনলাইন ডেস্ক

আফগান ‘এ’ দলের কাছে সিরিজ হারল ইমরুলরা

সংগৃহীত ছবি

আফগানিস্তান ‘এ’ দলের কাছে সিরিজ হারল বাংলাদেশ ‘এ’ দল। দু’দলের মধ্যকার দ্বিতীয় চার দিনের ম্যাচটি ড্র হয়েছে। ফলে দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে আফগান ‘এ’ দল।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২ উইকেটে ১১২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা বাংলাদেশ গুটিয়ে যায় ২০০ রানে ইমরুল কায়েসের দল। ৩৮ রানে অপরাজিত থাকা রকিবুল হাসান ৬১ রান করে আউট হন।

ম্যাচে রকিবুল হাসান ও ফজলে মাহমুদের সাবধানী ব্যাটিংয়ে শুরুটা ভালোই করে স্বাগতিকরা। ৪৪ রানের জুটি ভাঙার পর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি তারা।

শেষ আট ব্যাটসম্যানের কেউ যেতে পারেননি ২০ পর্যন্ত। ইয়ামিন আহমাদজাই, শরাফউদ্দিন আশরাফ ও কায়েস আহমেদের দারুণ বোলিংয়ে ৫৬ রানে শেষ ৮ উইকেট হারায় বাংলাদেশ

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ২৮ রানে উসমান ঘানির উইকেট হারায় আফগান ‘এ’ দল। এরপর দ্বিতীয় উইকেটে ১৩৩ রান যোগ করেন ইব্রাহীম জাদরান ও বাহির শাহ। ইব্রাহীম ৯৬ রান করে আউট হন। ২ উইকেটে ১৬৩ রান তোলার পর ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।

বাহির ৫২ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশ ‘এ’ দলের তানভীর ইসলাম একটি উইকেট নেন।

এর আগে বৃষ্টির কারণে প্রথম দিনে আংশিক খেলা হয়। দ্বিতীয় দিন খেলা মাঠে গড়ায়নি আর তৃতীয় তিন দেরিতে খেলা শুরু হয়। প্রথম চার দিনের ম্যাচটি ৭ উইকেটে জিতে নেয় আফগানিস্তান ‘এ’ দল।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর