শিরোনাম
প্রকাশ : ১৩ নভেম্বর, ২০১৯ ২১:১৮

বাতিল হতে পারে আর্জেন্টিনার ইসরায়েল সফর!

অনলাইন ডেস্ক

বাতিল হতে পারে আর্জেন্টিনার ইসরায়েল সফর!
ফাইল ছবি

আগামী শুক্রবার সৌদি আরবের রিয়াদে প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। সে ম্যাচ শেষেই উরুগুয়ের বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচ খেলতে ইসরায়েল উড়ে যাওয়ার কথা রয়েছে আলবিসেলিস্তাদের। কিন্তু দেশটির সার্বিক পরিস্থিতির কারণে বাতিল হতে পারে সফরটি। উরুগুয়ের গণমাধ্যম ওভাসনের বরাত ধরে এমন সংবাদই প্রকাশ করেছে ইংলিশ গণমাধ্যম দ্য ডেইলি মেইল।

প্রতিবেদনে বলা হয়, ম্যাচটি বাতিল নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আগামী বৃহস্পতিবারের মধ্যে এই সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আর বৃহস্পতিবার পর্যন্ত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে রাজি আর্জেন্টিনা ও উরুগুয়ে। এর আগে, ২০১৮ বিশ্বকাপের আগে ইসরেয়েলের বিতর্কিত শহর জেরুজালেমে একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। শেষ মুহূর্তে খেলতে অস্বীকৃতি জানিয়েছিল মেসিরা। ম্যাচটি না খেলতে যাওয়ায় ফিফা’র কাছে নালিশ জানিয়েছিল ইসরায়েল।

উল্লেখ্য, সম্প্রতি ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় স্বাধীনতাকামী ‘ইসলামিক জিহাদ আন্দোলন ফিলিস্তিন’র অন্যতম শীর্ষ নেতা বাহা আবু আল-আত্তা নিহত হয়েছেন। এই হামলার জবাবে ওই সংগঠনের পক্ষ থেকে ইসরায়েলের ভূখণ্ডে ১৫০টি রকেট ছোড়া হয়েছে। গাজা থেকে রকেট ছোড়ার ঘটনায় ইসরায়েলের তেল আবিবসহ বেশ কয়েকটি শহরে বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ইসরায়েলের বহু মানুষ নিরাপত্তাহীনতার ভয়ে আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। এমন পরিস্থিতিতে ম্যাচটি নিয়ে চিন্তায় পড়ে গেছে আর্জেন্টিনা ও উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য